চবিতে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ

Looks like you've blocked notifications!
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুপক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের পর বিপুল পুলিশ মোতায়েন করা হয়েছে। ছবি : এনটিভি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুপক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই সংঘর্ষ বলে দাবি করা হয়েছে। আজ শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে সোহরাওয়ার্দী হলের মাঠে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পাঁচজন আহত ও হলের বেশ কয়েকটি কক্ষ ভাঙচুরের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে বিপুল পুলিশ মোতায়েন করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, পূর্ব শত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের বিজয় গ্রুপের মধ্যে কয়েকদিন ধরে উত্তেজনা চলে আসছিল। এর জের ধরে এ এফ রহমান হল ও সোহরাওয়ার্দী হলে অবস্থানকারী কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পাল্টাপল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এর আগেই পাঁচজন আহতের ঘটনা ঘটে। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এক অভিযোগে জানা যায়, ছাত্রলীগের একটি পক্ষ সোহরাওয়ার্দী হলের আটটি কক্ষ ভাঙচুর করেছে। 

চবির ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহিদুল ইসলাম জানান, পুলিশ দুই পক্ষকে সরিয়ে দিয়েছে। এখন পরিস্থিতি শান্ত। ছাত্রলীগের কর্মীরা হলে অবস্থান নিলেও দুপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। ক্যাম্পাসে বিপুল পুলিশ মোতায়েন রয়েছে।