চাকরির বয়সসীমা বৃদ্ধির দাবিতে শাহবাগে অবরোধ, পুলিশের লাঠিচার্জ

Looks like you've blocked notifications!
চাকরির বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আজ বিকেলে শাহবাগের মোড়ে রাস্তা অবরোধ করে চাকরিপ্রত্যাশীরা। ছবি : এনটিভি

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করাসহ বর্তমান সরকারের নির্বাচনি ইশতেহার বাস্তবায়নের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ কর্মসূচি গ্রহণ করে 'চাকরি প্রত্যাশী যুব প্রজন্ম' ও 'বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ' নামে দুটি সংগঠন। আজ শুক্রবার বিকেল ৪টায় এ  অবরোধ কর্মসূচি শুরু হয়।

প্রায় ৪০ মিনিট পর অবরোধকারীদের ওপর পুলিশের লাঠিচার্জের ঘটনা ঘটেছে। এ সময় অন্তত ১৫-২০ জন আহত ও তিনজনকে আটক করা হয়েছে বলে আন্দোলনকারীরা দআব করেছে। তবে পুলিশ বলছে একজনকে আটক করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, আন্দোলনকারীরা বিকেল ৪টা থেকে প্রায় ৪০ মিনিট শাহবাগের রাস্তা অবরোধ করে রাখে। এতে আশপাশের এলাকায় যানজটের সৃষ্টি হয়। এ সময় পুলিশ তাদের সেখান থেকে সরে যেতে বললে তারা তা না শুনে অবরোধ চালিয়েই যায়৷ পরে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এদিকে আন্দোলনকারীদের একজন বলেন, 'আমাদের কর্মসূচি ছিল শান্তিপূর্ণ। এই শান্তিপূর্ণ কর্মসূচিতে অতর্কিতভাবে হামলা চালায় পুলিশ। পুলিশের হামলায় অনেকেই আহত হয়েছে। এ সময় কয়েকজনকে পুলিশ আটকও করেছে। 

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার বলেন, 'আন্দোলনকারীরা অবৈধভাবে রাস্তা অবরোধ করে যানচলাচল বন্ধ করে দেয়। এজন্য পুলিশ তাদের সরিয়ে দিয়েছে। আর আমরা একজনকে আটক করেছি। কিছুক্ষণ পর তাকে আমরা ছেড়ে দিব।'