ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও ঢাবি শাখার সম্মেলনের তারিখ ঘোষণা

Looks like you've blocked notifications!
ঢাবির মধুর ক্যান্টিনে ছাত্রলীগের সম্মেলনের প্রস্তুতি উপলক্ষে সংবাদ সম্মেলন। ছবি : এনটিভি

বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন আগামী ৮ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ও ৯ ডিসেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে আগামী ২ ডিসেম্বর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা ছাত্রলীগের যৌথ সম্মেলন সোহরাওয়ার্দী উদ্যানে ও ৩ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের সম্মেলন ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে অনুষ্ঠিত হবে।

আজ সোমবার দুপুর ১২টার দিকে ঢাবির মধুর ক্যান্টিনে ৩০তম জাতীয় সম্মেলনের আয়োজন ও প্রস্তুতি উপলক্ষে এক সংবাদ সম্মেলনে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় এসব কথা জানান।

এ সময় আল নাহিয়ান খান জয় বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগের গঠনতান্ত্রিক ধারাবাহিকতার অংশ হিসেবে ৩০তম জাতীয় সম্মেলন আগামী ৮ ও ৯ ডিসেম্বর (বৃহস্পতিবার ও শুক্রবার) আয়োজন করার অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধান অতিথি থেকে সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। সম্মেলনটি সোহরাওয়ার্দী উদ্যান ও ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে।’

জয় আরও বলেন, ‘আন্দোলন সংগ্রামের এই মহাকাব্যিক পথচলায় বাংলাদেশ ছাত্রলীগের সঙ্গী হওয়ায় আপনাদের মাধ্যমে আমরা কেন্দ্রীয় নির্বাহী সংসদের পক্ষ থেকে দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানাই। ভবিষ্যতে আপনাদের সব গণতান্ত্রিক এবং ন্যায়সঙ্গত আন্দোলনে ছাত্রলীগ আপনাদের সহযাত্রী হবে। একই সঙ্গে আমরা এই আনন্দঘন মুহূর্তে ঘোষণা করতে চাই, শেখ হাসিনার ক্ষুধা দারিদ্র্যমুক্ত, উন্নত-সমৃদ্ধ এবং একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী কাজ করে যাবে।’

এ সময় কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয় এবং দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক যোবায়ের আহমেদসহ সংগঠনটির পদপ্রত্যাশী ও ঢাবিসহ বিভিন্ন শাখার অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।