জবির ছাত্রী হল ৫দিন গ্যাসবিহীন

Looks like you've blocked notifications!
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলে গ্যাসহীন পড়ে আছে চুলা। ছবি : এনটিভি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে গত পাঁচ দিন ধরে রান্নার চুলায় নেই গ্যাস। এতে খাবার সমস্যায় পড়েছেন ছাত্রীরা। হল ক্যান্টিনের ‘খাবার নিম্নমানের’ হওয়ায় বাইরে থেকে খাবার কিনে খেতে হচ্ছে তাঁদের। হল কর্তৃপক্ষ বলছে, এলাকার লাইনে গ্যাস আসছে না বলে এমনটি হচ্ছে। হলের গ্যাস লাইনে সমস্যা আছে কি না, জানতে ইঞ্জিনিয়ারিং দপ্তরকে জানানো হয়েছে।

জানা গেছে, গত সোমবার বিকেল থেকেই হলের প্রতি তলায় থাকা চুলায় গ্যাস বন্ধ হয়ে যায়। হলের আবাসিক শিক্ষার্থীদের অভিযোগ, ক্যান্টিনে রান্না ঠিকঠাক চলছে, কিন্তু শিক্ষার্থীদের প্রতি তলায় গ্যাস সংযোগ বন্ধ।

একাধিক আবাসিক শিক্ষার্থী এনটিভি অনলাইনকে জানান, হলের খাবার খাওয়া যায় না। খুবই নিম্নমানের। এ কারণে নিজেরা রান্না করে খান। গত কয়েকদিন ধরে গ্যাস নেই বলে বাইরে থেকে খাবার কিনতে বেশি খরচ হচ্ছে।

এ বিষয়ে হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম এনটিভি অনলাইনকে বলেন, ‘গ্যাস নেই শোনার পর আমি ইঞ্জিনিয়ারিং দপ্তরে বিষয়টি জানিয়েছি। তারা চেষ্টা করছে। শুনলাম এলাকাতেই গ্যাসের সমস্যা। ছাত্রীরাও গ্যাস নেই এমন একটি অভিযোগ করে আবেদন জমা দিয়েছিল। আমি সংশ্লিষ্ট দপ্তরে পাঠিয়েছি। একটু পর হলে গিয়ে সমস্যা সমাধানের পদক্ষেপ নেব। তা ছাড়া মিস্ত্রির সঙ্গেও কথা হয়েছে। কারও ইচ্ছাকৃতভাবে গ্যাসের লাইন বন্ধ করার সুযোগ নেই।’

সম্পূর্ণ হলে গ্যাস নেই কিন্তু ক্যান্টিনে রান্না কীভাবে হচ্ছে এমন প্রশ্নে হল প্রভোস্ট বলেন, ‘ক্যান্টিনের ওরা রাত থেকে রান্না শুরু করে। আর সকালে যখন হালকা গ্যাস আসে, তারা কাঠ জ্বালিয়ে রান্না করে। তাদের আমি নির্দেশ দিয়েছি, রান্না যাতে না বন্ধ হয়।’