জাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা শুরু

Looks like you've blocked notifications!
সংবাদ সম্মেলনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেট অর্গানাইজেশনের প্রতিনিধিরা। ছবি : এনটিভি

‘হৃদয়ে সূর্য, কণ্ঠে কিরণ’ এই স্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘১৫তম আন্তঃহল ও ৪র্থ নবীন বিতর্ক প্রতিযোগিতা ২০২২’ শুরু হয়েছে।

বিতর্ক সংগঠন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেট অর্গানাইজেশন (জেইউডিও) এর আয়োজনে এবং ইএমকে সেন্টারের সহযোগিতায় এবারের নবীন বাংলা বিতর্কে ৬০ জন ও ইংরেজি বিতর্কে ৫২ জন প্রতিযোগী অংশগ্রহণ করবে এবং আন্তঃহল প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ১৬টি হল থেকে ১৬টি দল অংশগ্রহণ করবে।

আজ শুক্রবার সকাল ১০টায় জাবির ছাত্র-শিক্ষক কেন্দ্রের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সাধারণ সম্পাদক জিল্লাল হোসেন সৌরভ এ তথ্য জানান। সংবাদ সম্মেলন থেকে প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করা হয়।   

সংবাদ সম্মেলনে নবীন বিতর্ক প্রতিযোগিতার আহ্বায়ক জাহিদুল ইসলাম নাবিল বলেন, প্রতিযোগিতার প্রথম দিন আজ নবীন বিতার্কিকদের নিয়ে বাংলা বিতর্ক  এবং ১৫ অক্টোবর ইংরেজি বিতর্ক অনুষ্ঠিত হবে। এ পর্বে  ৫০তম ব্যাচের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। বাংলা বিতর্কে ১০ জন এবং ইংরেজি বিতর্কে ৫ জন মোট ১৫ জনকে পুরস্কৃত করা হবে।

অনুষ্ঠানের দ্বিতীয় আয়োজন আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা প্রসঙ্গে সংগঠনটির সভাপতি ফারহান আঞ্জুম করিম বলেন, আগামী  ২১ ও ২২ অক্টোবর আন্তঃহল বিতর্ক অনুষ্ঠিত হবে। জাবির ১৬টি হল থেকে ১৬টি দল বিতর্কে অংশগ্রহণ করবে। পুরো অনুষ্ঠান এশিয়ান পার্লামেন্টারি ফরমেটে হবে এবং  ২২ অক্টোবর জহির রায়হান মিলনায়তনে চূড়ান্ত বিতর্ক ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে আয়োজন শেষ হবে। জেইউডিও’র অর্থ সম্পাদক সাজ্জাদুল ইসলাম নাকিব আন্তঃহল প্রতিযোগিতায় আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন।