জাবিতে প্রথম বারের মতো আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস পালিত

Looks like you've blocked notifications!
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আজ বৃহস্পতিবার আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস পালিত হয়। ছবি : সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস পালিত হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে প্রথমবারের মতো বিশ্ববিদ্যালয়টিতে আজ বৃহস্পতিবার এই দিবস পালন করে। অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের উদ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

দিবসটি উপলক্ষে সকালে ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে কেক কাটেন জাবি উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম। এরপর বিভাগের শিক্ষার্থীরা একটি র‍্যালির আয়োজন করেন। র‍্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অনুষদের সামনে এসে শেষ হয়।

র‍্যালি শেষে উপাচার্য হিসাববিজ্ঞান দিবস উপলক্ষে আয়োজিত সেমিনারে যোগ দেন। সেমিনারে  প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ফাইন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের চেয়ারম্যান ড. মো. হামিদ উল্লাহ ভূঁইয়া।

অনুষ্ঠানের আহ্বায়ক একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক  মেহেদী হাসান দীপু বলেন, ‘আন্তর্জাতিক একাউন্টিং দিবস-২০২২ জাবির একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ প্রথমবারের মতো আয়োজন করছে। আমাদের দৃঢ় বিশ্বাস দেশব্যাপী জবাবদিহিতা, সচ্ছতা নিশ্চিত করার জন্য একাউন্টিং খুবই জরুরি। এজন্যই আমাদের এই উংসব।’

বিভাগের সভাপতি মো. সোহেল রানা বলেন, ‘সারা বিশ্বে অ্যাকাউন্টিং দিবস পালন করা হয়। প্রথমবারের মতো জাবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ এই দিবসটি পালন করছে। এর মাধ্যমে আমরা শিক্ষার্থীদের দিবসটি সম্পর্কে জানাতে চাই। এ ছাড়া আমাদের পড়াশোনা ও কর্মকাণ্ড সম্পর্কে সকলকে জানাতে চাই।’

উল্লেখ্য,  প্রতিবছর ১০ নভেম্বর বিভিন্ন দেশের পেশাদার হিসাববিদরা দিবসটি পালন করেন।