জাবির ‘এ’ ইউনিটের ফল প্রকাশ

Looks like you've blocked notifications!
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি এবং গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে। পাশের হার শতকরা প্রায় ৫০ শতাংশ।

বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়। মোট আসনের দশগুণ শিক্ষার্থীর নাম মেধাতালিকায় প্রকাশ করা হয়েছে।

বিস্তারিত ফলাফল ভর্তি পরীক্ষার নির্ধারিত ওয়েবসাইট juniv-admission.org -এ পাওয়া যাবে। এছাড়া জাবির বিভিন্ন ইউনিটের নোটিশ বোর্ড এবং উত্তীর্ণ শিক্ষার্থীদের ওয়েবসাইটে সংরক্ষিত মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে ফল জানিয়ে দেওয়া হবে।

‘এ’ ইউনিটে মোট আসন সংখ্যা ৪৬৬টি। এর মধ্যে ছেলেদের জন্য ২৩৮টি ও মেয়েদের জন্য ২২৮টি আসন রয়েছে।

 ফলাফল প্রসঙ্গে গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদার বলেন, ‘এ’ ইউনিটের পরীক্ষায় ৪৬৬টি আসনের বিপরীতে ৭৬ হাজার ৩০৯ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করলেও অংশগ্রহণ করেন ৬১ হাজার ৫৩৪ জন। পরীক্ষায় উত্তীর্ণ  হয়েছে ৩৩ হাজার ৯২০ জন এর মধ্যে ছেলে ২২ হাজার ৯২৭ জন এবং মেয়ে ১০ হাজার ৯৯৩ জন।

তিনি আরও বলেন, ‘পূর্ণমান ১০০ এর মধ্যে ছেলে ও মেয়েদের মাঝে সর্বোচ্চ নম্বর যথাক্রমে ৮৭.৪০ ও ৮৪.৪০। পরীক্ষা শেষে অন্যান্য অনুষদের মতো এই ইউনিটেও মোট আসনের বিপরীতে ১০ গুণ পরীক্ষার্থীর মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। শিফট ভিত্তিক পাসের হার ১২.৬৯ থেকে ১৭.৪৪ শতাংশ।'

প্রসঙ্গত, রোববার (২ আগস্ট) ছয় শিফট এবং সোমবার (৩ আগস্ট) একটি শিফটে মোট সাতটি শিফটে জাবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়।