জাবির ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়ছে ২৭৪ জন

Looks like you've blocked notifications!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। জীববিজ্ঞান অনুষদভুক্ত এই ইউনিটে মোট ৩২০টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিচ্ছেন ৮৭ হাজার ৭২৮ জন ভর্তিচ্ছু। সে হিসাবে প্রতি আসনে লড়বেন ২৭৪ জন শিক্ষার্থী। 

এরই মধ্যে আজ বুধবার সকাল ১০টা ২৫ মিনিট থেকে দিনের দ্বিতীয় শিফট থেকে পরীক্ষা শুরু হয়েছে। এ পরীক্ষা চলবে সকাল ১১টা ২৫ মিনিট পর্যন্ত। আজ সারা দিন পাঁচটি এবং আগামীকাল তিনটিসহ মোট আটটি শিফটে ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, আজ সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ‘এ’ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি এবং গাণিতিক ও পদার্থবিজ্ঞান বিষয়ক অনুষদভুক্ত ‘এ’ইউনিটের মোট ৪৬৬টি আসনের বিপরীতে লড়াই করছে ৭৬ হাজার ৩৭৯ জন। সে অনুযায়ী, এই ইউনিটে প্রতি আসনে লড়াই করছেন মোট ১৬৪ শিক্ষার্থী।

‘এ’ইউনিটের পরীক্ষা শেষে গাণিতিক ও পদার্থবিজ্ঞান বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদার বলেন, ‘এবারের ভর্তি পরীক্ষায় মোট আবেদনকারীর ৮১ শতাংশ শিক্ষার্থী উপস্থিত ছিল। কোন প্রকার জটিলতা ছাড়াই পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে।’

ফলাফল কবে নাগাদ প্রকাশ করা হবে এমন প্রশ্নের জবাবে অধ্যাপক অজিত কুমার বলেন, আজ রাতের মধ্যেই আমরা ফলাফল জানাবো৷