ঢাবিতে ‘এফিগিনিয়া’ নাটকের মঞ্চায়ন শনিবার

Looks like you've blocked notifications!
এফিগিনিয়া নাটকের দৃশ্য। ছবি : আয়োজক সংস্থা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) নতুন থিয়েটারদল ‘ক্রিয়েটিভ ক্যুলটুরা’র প্রযোজনায় মঞ্চায়িত হতে যাচ্ছে নাটক ‘এফিগিনিয়া’। জার্মান নাট্যকার উলফ্গ্যাঙ ফন গ্যোটের রচনা এবং মামুন হকের অনুবাদ ও নির্দেশনায় নাটকটি আগামীকাল শনিবার (২০ মে) ঢাবির নাটমণ্ডল মিলনায়তনে সন্ধ্যা ৭টায় মঞ্চস্থ হবে।

এতে অভিনয় করবেন থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আশরাফুল ইসলাম সায়ান, মো. তানভীর আহম্মেদ, প্রণব রঞ্জন বালা, মুনিরা মাহজাবিন মিমো, জিনিয়া ইসলাম, বিজয় চন্দ্র সিংহ, মো. বখতিয়ার খলজি হাশর ও মেহেদী হাসান। 

মঞ্চ ব্যবস্থাপনায় থাকবেন মো. তানভীর আহম্মেদ। এ ছাড়া মঞ্চ ও আলোক পরিকল্পনায় আশরাফুল ইসলাম সায়ান, মঞ্চ পরিকল্পনা সহযোগী কাজী রুবেল এবং আলোক প্রক্ষেপণে জাদিদ ইমতিয়াজ আহমেদ ও মুজাহিদুল ইসলাম রিফাত থাকবেন।

অন্যদিকে, নাটকে সংগীত পরিকল্পনা করবেন প্রণব রঞ্জন বালা, সংগীত প্রয়োগে সিঁথি ইষরা রিচিল, পোশাক ও দ্রব্য পরিকল্পনায় উম্মে হানী, পোশাক পরিকল্পনার সহযোগী শাহী ফারজানা তানজীম (মিমি) এবং দ্রব্য পরিকল্পনা সহযোগী হিসেবে থাকবেন মুনতাকা বিনতে হক ইরা। 

পাশাপাশি, নাটকে দেহ বিন্যাস ও চলন পরিকল্পনায় রিমি রফিক, রূপসজ্জা পরিকল্পনায় আলফতউন আলিসজ্ঞান প্রত্যাশা এবং অর্কেস্ট্রায় ছিলেন মনোহর চন্দ্র দাস। আর, বিজয় চন্দ্র সিংহ বাঁশি এবং কথক বিশ্বাস জয় হারমোনিয়াম ও নাকারা পরিচালনা করবেন।

প্রযোজনাটি নির্মাণে বিশেষ সহযোগিতায় থাকবে বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভিত্তিক সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় মাইম অ্যাকশন (ডুমা)।