ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১৪.৩০ শতাংশ

Looks like you've blocked notifications!
ঢাকা বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ২০২১-২২ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত গ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ রোববার দুপুর সাড়ে ১২টার দিকে এ ফল প্রকাশ করা হয়।

ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

এ বছর ‘গ’ ইউনিটে পাসের হার ১৪ দশমিক ৩০ শতাংশ। বাকি ৮৫ দশমিক ৭০ শতাংশ শিক্ষার্থী অকৃতকার্য হয়েছেন। পাস করেছেন চার হাজার ২৮৯ জন।

‘গ’ ইউনিটের ফলাফল দেখবেন যেভাবে

‘গ’-ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থী তাঁর উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) থেকে ফলাফল জানতে পারবেন।

এ ছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে মেসেজ অপশনে গিয়ে DU GA <Roll No> টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে শিক্ষার্থী তার ফলাফল জানতে পারবেন।

এর আগে গত ৩ জুন বেলা ১১টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে ‘গ’ ইউনিটের এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য নির্ধারিত এ ইউনিটে মোট আসন রয়েছে ৯৩০টি। এর বিপরীতে এবার ৩০ হাজার ৬৯৩ জন শিক্ষার্থী পরীক্ষায় আবেদন করেছিলেন। পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন ২৯ হাজার ৯৯৭ জন শিক্ষার্থী।