ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল রোববার

Looks like you've blocked notifications!
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ‘গ’ ইউনিটে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল আগামীকাল রোববার প্রকাশ হবে। দুপুর সাড়ে ১২টায় আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করা হবে। আজ শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ফল প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

যেভাবে জানা যাবে ফলাফল

‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ঢাবির ওয়েবসাইটে গিয়ে ফলাফল জানতে পারবেন। এক্ষেত্রে প্রয়োজন হবে শিক্ষার্থীর উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর।

এ ছাড়া, মোবাইল ক্ষুদেবার্তার মাধ্যমেও রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ‘গ’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফলাফল দেখা যাবে। এক্ষেত্রে মেসেজ অপশনে গিয়ে DU GA <Roll No> লিখে ১৬৩২১ নম্বরে পাঠাতে হবে। এরপর ফিরতি ক্ষুদেবার্তায় শিক্ষার্থী তার ফলাফল জানতে পারবেন।

এর আগে গত ৩ জুন বেলা ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা ও ঢাকার বাইরের সাতটি বিভাগীয় শহরে ‘গ’ ইউনিটের এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য নির্ধারিত এই ইউনিটে মোট আসন রয়েছে ৯৩০টি। এর বিপরীতে এবার ৩০ হাজার ৬৯৩ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিয়েছিল।