ঢাবি-রেড ক্রিসেন্ট সোসাইটির সমঝোতা স্মারক স্বাক্ষর

Looks like you've blocked notifications!
ঢাবি-রেড ক্রিসেন্ট সোসাইটির সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান। ছবি : ঢাবি জনসংযোগ দপ্তর

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ভূগোল ও পরিবেশ বিভাগ এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। আজ মঙ্গলবার (৩১ জানুয়ারি) এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন উভয় প্রতিষ্ঠানের প্রতিনিধি। গবেষণা, উদ্ভাবন ও প্রশিক্ষণের মাধ্যমে পারস্পরিক জ্ঞান বিনিময়ের লক্ষ্যে এই স্মারক স্বাক্ষর হয়।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় ঢাবি কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আজম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। 

উপাচার্য লাউঞ্জে আয়োজিত এ সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শহীদুল ইসলাম, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, কয়েকজন শিক্ষক এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওই সমঝোতা স্মারকের আওতায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি প্রতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয় ভূগোল ও পরিবেশ বিভাগের কয়েকজন শিক্ষার্থীকে গবেষণার জন্য ফেলোশিপ দেবে। এ ছাড়া, উভয় প্রতিষ্ঠান যৌথভাবে গবেষণা ও প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা করবে।