ঢাবি সাদা দল থেকে ড. মিজানকে স্থায়ী বহিষ্কার

Looks like you've blocked notifications!
ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন (সাদা দল) থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান। ছবি : এনটিভি

অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাদা দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার হলেন ঢাবির মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান। আজ বুধবার (৫ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের কেন্দ্রীয় কমিটির এক সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও অশিক্ষক সুলভ আচরণের অভিযোগে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন থেকে অধ্যাপক ড. মিজানুর রহমাকে বহিষ্কার করা হয় বলে জানা গেছে।

এ বিষয়ে ঢাবি সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘বেশ কিছুদিন আগে ঢাবি সাদা দলের ব্যবসায় শিক্ষা অনুষদ শাখা থেকে ড. মিজানুর রহমানকে বহিষ্কার সংক্রান্ত একটি সুপারিশ এসেছিল। সেই সুপারিশ পর্যালোচনা করে সাদা দলের কেন্দ্রীয় কমিটি ড. মিজানুর রহমানকে বহিষ্কারের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে। সুতরাং, আজ থেকে ঢাবি সাদা দলের সঙ্গে কার্যত তাঁর কোনো সম্পৃক্ততা নেই।'

এর আগে, গত ৭ ডিসেম্বর ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষক লাউঞ্জে সাদা দলের জরুরি সাধারণ সভায় ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান এবং সাদা দলের সিনিয়র সদস্য অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম চৌধুরী অধ্যাপক ড. মিজানুর রহমানের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও অশিক্ষক সুলভ আচরণের অভিযোগ উত্থাপন করেন। তখন উপস্থিত ১৭ জন শিক্ষকের সম্মতিক্রমে মার্কেটিং বিভাগের এই অধ্যাপককে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ গৃহীত হয়। 

উল্লেখ, এর আগে অধ্যাপক মিজানুর রহমানের বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ বি এম শহীদুল ইসলামকে হত্যার হুমকি ও সাদা দলের সদস্য ড. জাহাঙ্গীর আলম চৌধুরীকে শারীরিকভাবে হেনস্তা করার অভিযোগ ওঠে। তখন ড. এ বি এম শহীদুল ইসলামকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় তাঁকে সাদা দল থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়।