দেড় বছর পর রুয়েটের হল খুলেছে আজ

Looks like you've blocked notifications!
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) হলে প্রবেশের সময় বরণ করছে কর্তৃপক্ষ। ছবি : এনটিভি

নভেল করোনা ভাইরাসের কারণে প্রায় দেড় বছর ধরে বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে খুলেছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) আবাসিক হলগুলো। আজ বৃহস্পতিবার সকাল থেকে বিশ্ববিদ্যালয় পরিচয়পত্র, টিকার সনদ ও টিকা কার্ডের ফটোকপি জমা দিয়ে হলে প্রবেশ করছে আবাসিক শিক্ষার্থীরা।

হলে প্রবেশকালে শিক্ষার্থীদের মাস্ক, রজনীগন্ধা ফুল, হ্যান্ড স্যানিটাইজার এবং মিষ্টি উপহার দিয়ে বরণ করে নেয় হল প্রশাসন। দীর্ঘদিন পর হল খুলে দেওয়ায় উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।

এরই মধ্যে শহীদ লেফটেন্যান্ট সেলিম হল পরিদর্শন করেন রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক সেলিম হোসেন, ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক রবিউল আওয়াল, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক ড. আলী হোসেন, শহীদ লেফটেন্যান্ট সেলিম হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আবু বকর ছিদ্দিক প্রমুখ।

হল খোলার বিষয়ে রুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক সেলিম হোসেন বলেন, ‘আজ থেকে রুয়েটের সব হল খুলে দেওয়া হয়েছে। যেসব শিক্ষার্থীরা করোনার টিকার অন্তত এক ডোজ নিয়েছে তারা তাদের টিকা কার্ডের ফটোকপি জমা দিয়ে হলে প্রবেশ করতে পারছেন। এছাড়া শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে প্রত্যেকটি হলের ফটকে হাত-মুখ ধোয়ার জন্য বেসিন বসানো হয়েছে। মেডিকেলে আইসোলেশন সেন্টার তৈরি করা হয়েছে।’

গত বছরের ২৪ মার্চ থেকে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সব আবাসিক হল বন্ধ করে দেওয়া হয়। এ বছরের ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত ১২২তম একাডেমিক কাউন্সিলের সভায় স্বাস্থ্যবিধি মেনে আবাসিক হল খুলে দিতে সুপারিশ করা হয়। পরে গত ৩ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ৯৩তম সিন্ডিকেট সভায় আজ থেকে সব আবাসিক হল খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় রুয়েট প্রশাসন।