নিজের পছন্দের হল পেলেন ফুলপরী

Looks like you've blocked notifications!
ফজিলাতুন্নেছা মুজিব হলে পছন্দমতো সিট পেলেন ফুলপরী খাতুন। ছবি : এনটিভি

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রথম বর্ষের শিক্ষার্থী ফুলপরী খাতুনকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে সিট বরাদ্দ দেওয়া হয়েছে। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী নিজের পছন্দমতো হলে সিট পেলেন দেশরত্ন শেখ হাসিনা হলে ছাত্রলীগের নির্যাতনের শিকার এ শিক্ষার্থী।

আজ শনিবার (৪মার্চ) দুপুর ১২টার দিকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব হল প্রভোস্ট কক্ষে এই আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এ সময় হল প্রভোস্ট অধ্যাপক ড. মিয়া মো. রাশেদুজ্জামান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শলিনা নাসরিন অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। এর আগে ফুলপরীকে নিরাপত্তা দিয়ে ক্যাম্পাসে নিয়ে আসে পুলিশ। সিট পেয়ে দেশবাসী, শিক্ষকসহ সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ইবির ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ফুলপরী। 

গত ১২ ফেব্রুয়ারি রাতে সাড়ে চার ঘণ্টা আটকে রেখে নির্যাতনের অভিযোগ আনেন করেন ফুলপরী খাতুন। অভিযোগে বলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরীর নেতৃত্বে তাঁর অনুসারীরা তাকে বিবস্ত্র করে ভিডিও ধারণ, মারধর ও গালাগাল করেন। এমনকি তাকে হত্যার হুমকিও দেন অন্তরা। এ ঘটনায় হল প্রশাসন, ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও উচ্চ আদালতের নির্দেশে জেলা প্রশাসনসহ আলাদা চারটি তদন্ত কমিটি গঠন করা হয়। এতে নির্যাতনের সত্যতা মেলে। এ নিয়ে দেশজুড়ে নিন্দার ঝড় উঠলে ঘটনার ১৯ দিন পর নিজের পছন্দমতো হলে সিট ফিরে পেলেন ফুলপরী।