ফুলপরীকে নির্যাতন : ছাত্রলীগনেত্রী অন্তরাসহ পাঁচজনকে বহিষ্কার

Looks like you've blocked notifications!
ফুলপরী খাতুনকে নির্যাতনের ঘটনায় সাময়িক বহিষ্কার ছাত্রলীগনেত্রী সানজিদা চৌধুরী অন্তরাসহ ৫ শিক্ষার্থী। ছবি : এনটিভি

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ফুলপরী খাতুনকে নির্যাতনের ঘটনায় ছাত্রলীগনেত্রী সানজিদা চৌধুরী অন্তরাসহ ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ শনিবার (৪ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এনটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদাত হোসেন আজাদ। ছাত্রলীগের বহিষ্কৃত অন্য কর্মীরা হলেন তাবাসসুম ইসলাম, ইসরাত জাহান মিম, মোয়াবিয়া জাহান ও হালিমা খাতুন উর্মি।

প্রক্টর জানান, ১২টায় উপাচার্য অধ্যাপক শেখ আব্দুস সালামের সভাপতিত্বে শৃঙ্খলা কমিটির বৈঠকে বসে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৈঠকে অভিযুক্ত পাঁচ ছাত্রীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী সাত দিনের মধ্য জবাব দিতে হবে অভিযুক্তদের। জবাব সন্তোষজনক না হলে তাদেরকে চূড়ান্ত বহিষ্কার করা হবে বলেও সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।

গত ১২ই ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে নবীন ছাত্রী ফুলপরীকে রাতভর নির্যাতন ও বিবস্ত্র করে ভিডিও ধারণের অভিযোগ ওঠে শাখা ছাত্রলীগ সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগীদের বিরুদ্ধে। পরে হাইকোর্টের নির্দেশে বিচার বিভাগীয় তদন্ত কমিটি, বিশ্ববিদ্যালয় প্রশাসন, হল প্রশাসন ও শাখা ছাত্রলীগ কর্তৃক গঠিত আরও তিনটি তদন্ত কমিটি গঠিত অভিযোগের সত্যতা পায়। এ নিয়ে নিন্দার ঝড় ওঠায় এমন সিদ্ধান্ত নিল ইসলামী বিশ্ববিদ্যালয়।