বশেমুরবিপ্রবিতে সংঘবদ্ধ ধর্ষণের প্রতিবাদে আন্দোলন অব্যাহত

Looks like you've blocked notifications!
গোপালগঞ্জের বশেমুরবিপ্রবিতে সংঘবদ্ধ ধর্ষণের দ্রুত বিচার এবং হামলাকারীদের শাস্তির দাবিতে আজ সন্ধ্যা সাড়ে ৭টায় ধর্ষকদের কুশপুত্তলিকা দাহ করেন শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে পঞ্চম দিনেও  সংবাদ সম্মেলন করে আন্দোলনের বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছেন শিক্ষার্থীরা।

আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে প্রশাসনিক ভবনের সামনে আন্দোলনের মঞ্চে সংবাদ সম্মেলন করেন শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলন করে শিক্ষার্থীরা ধর্ষক ও  অবরোধ কর্মসূচিতে যে  বা যারা হামলা করেছে, তাদের বিচারের দাবি জানিয়ে আজকের দিনের কর্মসূচি ঘোষণা করেন। ধর্ষকদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারসহ বিশ্ববিদ্যালয় ও আশপাশের এলাকায় বসবাসরত শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা এবং আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলাকারীদের বিচার নিশ্চিত করার দাবি জানান। এসব বিষয়ে সংবাদ সম্মেলনে অবহিত করেন বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী অনন্যা রহমান। 

আজকের কর্মসূচির মধ্যে ছিল দুপুর সাড়ে ১২টায় বশেমুরবিপ্রবিতে অধ্যয়নরত ৩০০ বিদেশি শিক্ষার্থী জয় বাংলা চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করে। এ সময় তারা ‘জাস্টিস জাস্টিস উই ওয়ান্ট জাস্টিস’, ‘স্টপ রেপ, নো রেপ লেখা প্লাকার্ড হাতে নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। পরে বিকেল সোয়া ৫টায় মুখে কালো কাপড় ও দুই হাত বেঁধে মৌন প্রতিবাদ জানান। এরপর সন্ধ্যা সাড়ে ৭টায় ধর্ষকদের কুশপুত্তলিকা দাহ করেন শিক্ষার্থীরা।