বাকৃবিতে শ্লীলতাহানির শিকার ছাত্রলীগনেত্রী

Looks like you've blocked notifications!
ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের সামনে টায়ারে আগুন দিয়ে দুই ঘণ্টাব্যাপী প্রতিবাদ জানায় ছাত্রছাত্রীরা। ছবি : এনটিভি

ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ফুল দেওয়াকে কেন্দ্র করে এক ছাত্রলীগনেত্রীকে লাঞ্ছিত করা ও শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। প্রতিবাদে বিক্ষুব্ধ সাধারণ শিক্ষার্থীরা ভিসির বাসভবনের সামনে টায়ারে আগুন দিয়ে দুই ঘণ্টাব্যাপী অবস্থান নিয়ে প্রতিবাদ জানায়।

অন্যদিকে এ ঘটনার বিচার দাবিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে লিখিত অভিযোগ দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. মহির উদ্দিন এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

ছাত্রলীগনেত্রীকে লাঞ্ছনাকারী শিক্ষার্থী তায়েফ রিয়াদ বঙ্গবন্ধু আবাসিক হলের ছাত্র এবং বাকৃবি শাখা ছাত্রলীগের কমিটিতে পদপ্রত্যাশী বলেও জানায় শিক্ষার্থীরা। লাঞ্ছনার শিকার তানজিনা বেগম রোকেয়া হলের আবাসিক ছাত্রী এবং হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

সাধারণ শিক্ষার্থীরা লিখিত অভিযোগে বলেন, মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে  ফুল দিতে গেলে  টিএসসির সামনে তায়েফ রিয়াদের নেতৃত্বে শতাধিক লোক তাদের ফুল দিতে বাধা দেন। একপর্যায়ের কয়েকজন তানজিনাসহ কয়েকজনের গায়ে হাত দেয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে এ ঘটনায় আমরা লাঞ্ছিত ও অপমানিত। এই ন্যক্কারজনক হামলা ও শ্লীলতাহানির ঘটনার দ্রুত বিচার করে তায়েফ রিয়াদসহ দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় না আনলে আমরা তীব্র আন্দোলন ও আইনের আশ্রয় নিতে বাধ্য হব।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. মো মহির উদ্দিন এই খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, শিক্ষার্থীরা এখন হলে ফিরেছে। তাদের কাছ থেকে একটি লিখিত অভিযোগ পেয়েছি। আমরা অবশ্যই ব্যবস্থা নেব।