বিজেএস পরীক্ষায় প্রথম হলেন রাবি শিক্ষার্থী আশিক

Looks like you've blocked notifications!
১৫ তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের (বিজেএসসি) সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আশিক উজ জামান। ছবি : আশিক উজ জামানের ফেইসবুক প্রোফাইল থেকে

১৫ তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের (বিজেএসসি) সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আশিক উজ জামান ৷ গতকাল মঙ্গলবার (২৪ জানুয়ারি) জুডিশিয়াল সার্ভির কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো রাবির শিক্ষার্থীরা এই পরীক্ষায় প্রথম স্থান দখল করে রেখেছেন।

এবারের সহকারী জজ নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ ১০৩ জনের মধ্যে মেধাতালিকায় প্রথম হয়েছেন রাবি শিক্ষার্থী আশিক। এছাড়াও ষষ্ঠস্থানে সাদিয়া আনজুম পূর্ণতা ও দশম স্থানে মাহমুদুল হাসানসহ এখন পর্যন্ত মেধাক্রমে রাবির ১৬ জন শিক্ষার্থীর নাম রয়েছে বলে নিশ্চিত করেছেন আইন বিভাগের সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর।

বিজেএস পরীক্ষায় প্রথম হওয়া আশিক উজ জামানের বাড়ি পঞ্চগড় জেলার বোদা উপজেলায়। তিনি ওই উপজেলার বালাভীড় এলাকার মো. আহসান হাবিব ও মোছা. আলাতুন বেগমের সন্তান। ২০১৪ সালে রংপুর ক্যাডেট কলেজ থেকে এসএসসি এবং ২০১৬ সালে একই প্রতিষ্ঠান থেকে এইচএসসি পাস করেন। পরবর্তীতে ভর্তি হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে। অনার্সের ফলাফলে বিভাগে তৃতীয় স্থান অর্জন করেছেন তিনি।

ফলাফল পেয়ে আশিক উজ জামান বলেন, আমার সফলতার পেছনে পরিবারের অবদান সবচেয়ে বেশি। পিতা-মাতার অনুপ্রেরণায় আমি আজ এই পর্যায়ে এসেছি। শিক্ষকদের অবদানও কোন অংশে কম নয়। বিশেষ করে বিভাগের শিক্ষকদের দিক-নির্দেশনা আমাকে এই ফলাফল অর্জনে সহায়তা করেছে।

এ বিষয়ে সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর বলেন, টানা তৃতীয়বারের মতো আমাদের বিভাগ থেকে সহকারী বিজিএস পরীক্ষায় শিক্ষার্থীরা প্রথম স্থান দখল করেছেন। সর্বশেষ তথ্য অনুযায়ী এখন পর্যন্ত ১৬ জনের নাম আমরা পেয়েছি৷ এর বাহিরেও আরও থাকতে পারে ৷ বিভাগের শিক্ষকদের প্রচেষ্টা ও নির্দেশনায় এই সফলতা এসেছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে। আশিকের সাফল্য আমাদের বিভাগকে আরও গৌরবান্বিত করেছে।

উল্লেখ্য, গত ১৩ তম বিজিএস পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন রাবির আইন বিভাগের শিউলী নাহার এবং ১৪ তম পরীক্ষায় প্রথম হয়েছেন সুমাইয়া নাসরিন শামা। এ নিয়ে টানা তৃতীয় বার রাবি শিক্ষার্থীরা এ পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেছে।