বিলডগা প্রাথমিক বিদ্যালয়ের শতবার্ষিকীতে নবীন-প্রবীণ মিলনমেলা

Looks like you've blocked notifications!
টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলার বিলডগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পায়রা উড়িয়ে শতবার্ষিকীর উদ্বোধন ঘোষণা করেন উদযাপন কমিটির আহ্বায়ক ও বিদ্যালয়টির সাবেক কৃতী শিক্ষার্থী অধ্যাপক ডা. মো. রফিকুল ইসলাম। ছবি : এনটিভি

টাঙ্গাইলের বিলডগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবার্ষিকীতে স্কুল প্রাঙ্গনে তৈরি হয়েছিল নবীন ও প্রবীণ শিক্ষার্থীদের মিলনমেলা। গত বৃহস্পতিবার গোপালপুর উপজেলার এ বিদ্যালয়টিতে ছিল নানা আয়োজন।

এ দিন সকালে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় শতবর্ষ উদযাপন উৎসবের আনুষ্ঠানিকতা। এরপর স্কুল প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন এবং বেলুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন উদযাপন কমিটির আহ্বায়ক ও বিদ্যালয়টির সাবেক কৃতী শিক্ষার্থী অধ্যাপক ডা. মো. রফিকুল ইসলাম।

নবীন-প্রবীণ শিক্ষার্থীরা ‘সুশিক্ষিত জাতি গঠনে প্রাথমিক শিক্ষার বিকল্প নেই’ উল্লেখ করে টেকসই ভবিষ্যৎ গড়তে প্রাথমিক বিদ্যালয়কে ঢেলে সাজানোর আহ্বান জানান।

টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলার বিলডগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পায়রা উড়িয়ে শতবার্ষিকী উদযাপন উপলক্ষে শোভাযাত্রা। ছবি : এনটিভি

বিদ্যালয়টির শতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়টির প্রাক্তন ছাত্র স্থানীয় নগদা শিমলা ইউপি চেয়ারম্যান এম. হোসেন আলী। আলোচনা সভায় স্মৃতিচারণ করেন বিদ্যালয়টির প্রাক্তন শিক্ষার্থীরা।

সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে উৎসব আয়োজন সমাপ্ত ঘোষণা করেন উদযাপন কমিটির সদস্য সচিব, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি ও এসএ টিভির নিউজ এডিটর ইলিয়াস হোসেন।