বিশ্বকাপ ফুটবল নিয়ে রম্য বিতর্ক

Looks like you've blocked notifications!
জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির ফুটবল বিশ্বকাপ উপলক্ষে রম্য বিতর্ক। ছবি : এনটিভি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) কাতার বিশ্বকাপ ২০২২ উপলক্ষে ‘আমার দলই সেরা দল, বিশ্বকাপ নেব জোরসে বল’ বিষয়ে অনুষ্ঠিত হয়েছে বিশ্বকাপ ফুটবল রম্য বিতর্ক। আজ শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনের সামনে এই রম্য বিতর্ক অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন ডিবেটিং সোসাইটির মডারেটর মেফতাহুল হাসান শান ও সভাপতিত্ব করেন ডিবেটিং সোসাইটির সভাপতি সাইদুল ইসলাম সাইদ।

ব্রাজিল সমর্থক আহম্মেদ আমিন সিফাত ও ফারিস্তা প্রিয়া, আর্জেন্টিনা সমর্থক রাফিয়া রহমান ও মোর্শেদ হাসান আসিফ, পর্তুগাল সমর্থক জোহরা খাতুন ডলি ও কিশোর সাম্য, জার্মানি সমর্থক আম্মান সিদ্দিকী ও নাইমা আক্তার বিতর্কে অংশগ্রহণ করেন। 

এ সময় বিতার্কিকরা তাদের দল বিশ্বকাপ শিরোপার দাবিদার কেন তা নিয়ে নানা যুক্তিতর্ক উপস্থাপন করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির মডারেটর মেফতাহুল হাসান শান বলেন, ‘জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির আজকের আয়োজক, বিতার্কিক, দর্শক সবাইকে ধন্যবাদ জানাই। খেলা নিয়ে বিতর্ক মঞ্চ অব্দিই থাকবে, আমরা এর বাইরে সবাই খেলাটাই উপভোগ করব।’

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি সাইদুল ইসলাম সাইদ বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি বরাবরই সৃষ্টিশীল কিছু করতে চায়। আমরা বিতার্কিকদের উন্নয়নে কাজ করছি। আশা করি, সামনে আরও উপভোগ্য আয়োজন উপহার দিতে পারব।’