ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক-সাংবাদিকদের রাবি সফর

Looks like you've blocked notifications!
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সফররত ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং কলকাতার সাংবাদিকদের হাতে আজ মঙ্গলবার সম্মাননা স্মারক তুলে দেন রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি অধ্যাপক মুসতাক আহমেদ। ছবি : এনটিভি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সফর করেছেন ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং কলকাতার সাংবাদিকরা। আজ মঙ্গলবার (২১ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে সৌজন্য সাক্ষাৎ করেন তারা৷ এসময় তাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন বিভাগটির সভাপতি অধ্যাপক মুসতাক আহমেদ।

রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক মোজাম্মেল হোসেন বকুলের সঞ্চালনায় সম্মাননা অনুষ্ঠানে বক্তব্য দেন কলকাতা প্রেসক্লাবের সভাপতি স্নেহাশিস সুর, রবীন্দ্র ভারতীয় বিশ্ববিদ্যালয়ের ম্যাস কমিউনিকেশন অ্যান্ড ভিডিওগ্রাফি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শ্রী দেবজ্যোতি চন্দ এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম অ্যান্ড ম্যাস কমিউনিকেশন বিভাগের অধ্যাপক ড. সান্তুন চট্টোপাধ্যায়।

কলকাতা প্রেসক্লাবের সভাপতি স্নেহাশিস সুর বলেন, ‘বাংলাদেশ ও ভারত নিয়ে কূটনীতিকভাবে অনেক কিছুই হতে পারে৷ তবে, দুই দেশের মানুষের মধ্যে ব্যক্তিগত একটা সম্পর্ক আছে। রজনীকান্ত সেন, নাটোরের বনলতা সেন, ঋত্বিক ঘটক; সবই আমাদের তীর্থভূমি। এসব দেখার জন্য আমাদের আসতেই হবে।’

সৌজন্য সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন বাংলা ওয়ার্ল্ডওয়াইডের আহ্বায়ক সৌম্যব্রত দাস, কলকাতা বাংলা ওয়ার্ল্ডওয়াইডের সদস্য বিদ্যুৎ মজুমদার এবং রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস, অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, অধ্যাপক মশিহুর রহমান, অধ্যাপক এ বি এম সাইফুল ইসলাম, সহযোগী অধ্যাপক মো. শাতিল সিরাজ ও সহকারী অধ্যাপক সোমা দেব।