ময়মনসিংহে কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অবরুদ্ধ, সড়ক অবরোধ

Looks like you've blocked notifications!
ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ে টায়ারে আগুন ধরিয়ে বিক্ষোভ করছেন ছাত্রছাত্রীরা। ছবি : এনটিভি

ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে বেগম রোকেয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজিনা শিকদারসহ কয়েকজন ছাত্রীকে ছাত্রলীগের পদ প্রত্যাশী তায়েফুর রহমান রিয়াদ ও তার সমর্থকরা লাঞ্ছিত ও শ্লীলতাহানি করার ভিডিও ফুটেজ না পেয়ে প্রক্টরকে অবরুদ্ধ করে রেখেছেন সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার বিকেল ৪টা থেকে তাকে অবরুদ্ধ, নিরাপত্তা শাখা ঘেরাও এবং সড়ক অবরোধ করে রেখেছে ছাত্রছাত্রীরা।

শিক্ষার্থীরা জানায়, স্বাধীনতা ও জাতীয় দিবসে নিরাপত্তা শাখা থেকে লাঞ্ছিত ও শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত ছাত্রদের ঘটনার ভিডিও ফুটেজ দেওয়া হলেও লাঞ্ছনার শিকার ছাত্রীদের দেওয়া হচ্ছে না। এজন্য তারা প্রক্টরকে অবরুদ্ধ করে রেখেছেন।

এ সময় ওই এলাকা দিয়ে বহিরাগত একটি প্রাইভেটকার জোড় করে ব্যারিকেড ভেঙে ফেলতে গেলে শিক্ষার্থীরা গাড়ির ওপর চড়াও হন ও ভাঙচুর করেন।

এ সময় গাড়ি ভাঙচুর করার ছবি তুলতে গেলে ওমর আসিফ নামে এক সাংবাদিকের ওপর হামলা করে তার মোবাইল ফোনসেট ছিনিয়ে নেওয়া হয়। আহত সাংবাদিক আসিফকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি ‘ময়মনসিংহ লাইভ’ নামে একটি অনলাইন নিউজপোর্টালের বাকৃবি প্রতিনিধি বলে জানা গেছে। রাতে এ খবর লেখা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখায় প্রক্টরকে অবরুদ্ধ করে রেখেছেন ছাত্রছাত্রীরা।

এদিকে আজ সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার সামনে টায়ারে আগুন ধরিয়ে বিক্ষোভ করেন ছাত্রছাত্রীরা।

এ বিষয়ে রাতে অবরুদ্ধ প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন বলেন, শিক্ষার্থীদের অভিযোগ সত্য নয়।