রাবিতে ‘প্রেম বঞ্চিত সংঘের’ নানা আয়োজন

Looks like you've blocked notifications!
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আজ সোমবার ভালোবাসা দিবসে বিক্ষোভ-মিছিল করে ‘প্রেম বঞ্চিত সংঘ’ নামের একটি সংগঠন। ছবি : এনটিভি

‘প্রেমের নামে প্রহসন, চলবে না চলবে না’; ‘কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না’—এমন সব স্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ মিছিল ও প্রতিবাদী সমাবেশ করেছে ‘প্রেম বঞ্চিত সংঘ’ নামের একটি সংগঠন।

আজ সোমবার বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষ্যে এমন ব্যতিক্রমী কর্মসূচির আয়োজন করে সংগঠনটি। পাশাপাশি, ট্রাকচাপায় নিহত রাবি ছাত্র হিমেলের স্মরণে রক্তদান, বৃক্ষরোপণ ও দুস্থদের মধ্যে খাবার বিতরণের আয়োজনও করে তারা।

বিশ্ববিদ্যালয়ের পরিবহণ মার্কেট থেকে আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে এ বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সংক্ষিপ্ত সমাবেশে গিয়ে মিলিত হয়।

সংগঠনটির সভাপতি কাজী মোহাম্মাদ নোমান ও সাধারণ সম্পাদক ইহতেশামুল হক ইবনুর নেতৃত্বে বিক্ষোভ মিছিলে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

এর আগে এম ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের নিচতলায় দুটি ঔষধি গাছ রোপণ এবং ক্যাম্পাসের দুস্থদের মধ্যে খাবার বিতরণ করেন সংগঠনের সদস্যেরা।

বিক্ষোভ শেষে সংগঠনটির সভাপতি কাজী মোহাম্মদ নোমান বলেন, ‘আমরা এ দিবসে ভালোবাসাকে স্মরণে রাখতে বৃক্ষরোপণ, রক্তদান কর্মসূচি এবং ক্যাম্পাসে দুস্থদের মধ্যে খাবারের ব্যবস্থা করেছি।’