রাবির 'এ' ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ৫৪.৬০ শতাংশ

Looks like you've blocked notifications!
রাজশাহী বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার 'এ' ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে এক হাজার ৯০২টি আসনের বিপরীতে পাস করেছে ৩৩ হাজার ৩৬১ জন ভর্তিচ্ছু। পাসের হার ৫৪ দশমিক ৬০ শতাংশ।

আজ মঙ্গলবার রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের ডিন্স কমপ্লেক্সে এ ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষার প্রথম শিফটে পাসের হার ৪৮ দশমিক ৯০ শতাংশ ও সর্বোচ্চ প্রাপ্ত নম্বর ৮২ দশমিক ৮০। দ্বিতীয় শিফটে পাসের হার ৫৯ দশমিক ৭৪ শতাংশ ও সর্বোচ্চ প্রাপ্ত নম্বর ৯২ দশমিক ৭৫। তৃতীয় শিফটে পাসের হার ৬২ দশমিক ৩৩ ও সর্বোচ্চ প্রাপ্ত নম্বর ৯৩ দশমিক ১৫ এবং চতুর্থ শিফটে পাসের হার ৫০ দশমিক ৩৯ শতাংশ এবং সর্বোচ্চ প্রাপ্ত নম্বর ৮৪ দশমিক ৬৫।

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে এবং এ ইউনিটের প্রধান সমন্বয়কারী, সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক ইলিয়াস হোসেনসহ ইউনিটভুক্ত অনুষদগুলোর অধিকর্তারা উপস্থিত ছিলেন।

ফলাফল দেখবেন যেভাবে

প্রথমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.ru.ac.bd)-এ প্রবেশ করতে হবে। তারপর ওয়েবসাইটের Admission মেন্যুতে ক্লিক করতে হবে। অথবা সরাসরি (https://admission.ru.ac.bd/undergraduate/) লিংকে প্রবেশ করেও ফলাফল দেখা যাবে। পরে Admission Result মেন্যুতে Unit Name অপশনে শিক্ষার্থীরা ইউনিট করে রোল নম্বর দিতে হবে। তারপর Submit অপশনে ক্লিক করলেই শিক্ষার্থীরা তাদের পরীক্ষার ফলাফল, পজিশন, প্রাপ্ত নম্বর ও সাক্ষাতের তারিখ দেখতে পারবেন।

গত ২৬ জুলাই চার শিফটে 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন ৬১  হাজার ৯০ জন শিক্ষার্থী। গড় উপস্থিতির হার ছিল ৯০ দশমিক ৮৬ শতাংশ।