রাবির দুই শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি

Looks like you've blocked notifications!
রাজশাহী বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরীর বিরুদ্ধে বিভাগের চার শিক্ষকের অনাস্থা ও সহকারী অধ্যাপক সুবেন কুমার চৌধুরীর বিরুদ্ধে এক শিক্ষার্থীকে কম নম্বর দেওয়ার অভিযোগে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের ৫১২তম সিন্ডিকেট সভায় তিন সদস্যবিশিষ্ট এ তদন্ত কমিটি গঠন করে প্রশাসন।

আজ বৃহস্পতিবার বিকেলে সিন্ডিকেট সদস্য ও বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর এনটিভি অনলাইনকে এসব তথ্য নিশ্চিত করেন।

সাদিকুল ইসলাম সাগর এনটিভি অনলাইনকে জানান, তিন সদস্য বিশিষ্ট কমিটির আহ্বায়ক হিসেবে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক আবুল কাশেম ও সদস্য হিসেবে রয়েছেন লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক প্রণব কুমার পাণ্ডে এবং ভূতত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক হাবিবুর রহমান। এ তদন্ত কমিটিকে আগামী ছয় সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সাদিকুল ইসলাম বলেন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতির বিরুদ্ধে তারই বিভাগের চার শিক্ষক অনাস্থা দিয়েছে। অন্যদিকে ওই বিভাগের আরেক শিক্ষকের বিরুদ্ধে এক শিক্ষার্থীকে ইচ্ছে করে কম নম্বর দেওয়া ও তাকে মানসিকভাবে নির্যাতন করার অভিযোগ তোলা হয়েছে। এরই প্রেক্ষিতে গতকাল এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।