রাবির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ৪২ শতাংশ

Looks like you've blocked notifications!
রাজশাহী বিশ্ববিদ্যালয়। ছবি : সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে ৫৬০টি আসনের বিপরীতে পাস করেছেন ১৪ হাজার ৩৭২ জন ভর্তিচ্ছু। পাশের হার ৪২ দশমিক ৬৭ শতাংশ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনস্থ লাউঞ্জে মঙ্গলবার রাত ৮টায় ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বি’ ইউনিটে ৪২ দশমিক ৬৭ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে প্রথম শিফটে পাসের হার ৪৯ দশমিক ৯৫ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮৫ দশমিক ৭০। দ্বিতীয় শিফটে পাসের হার ৩৫ দশমিক ৯৮ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮০ দশমিক ১০ এবং তৃতীয় শিফটে পাসের হার ৩৬ দশমিক ৮৫ ও সর্বোচ্চ নম্বর পেয়েছেন ৭৪ দশমিক ১০।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে এবং বি ইউনিটের ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়কারী ও বাণিজ্য বিভাগের অধিকর্তা অধ্যাপক ফরিদুল ইসলামসহ ইউনিটভুক্ত সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ফলাফল দেখবেন যেভাবে

প্রথমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.ru.ac.bd)-তে প্রবেশ করতে হবে। তারপর ওয়েবসাইটের Admission মেন্যুতে ক্লিক করতে হবে। অথবা সরাসরি (https://admission.ru.ac.bd/undergraduate/) লিংকে প্রবেশ করতে পারবে। পরে Admission Result মেন্যুতে Unit Name অপশনে শিক্ষার্থীরা ইউনিট করে রোল নম্বর দিতে হবে। তারপর Submit অপশনে ক্লিক করলেই শিক্ষার্থীরা পরীক্ষার রেজাল্ট, পজিশন, প্রাপ্ত নম্বর ও সাক্ষাতের তারিখ দেখতে পারবে।

গত ২৭ জুলাই তিন শিফটে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন ৩৩ হাজার ৬৮৫ জন শিক্ষার্থী। গড় উপস্থিতির হার ছিল ৮৭ দশমিক ২২ শতাংশ।