রাবি’র ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

Looks like you've blocked notifications!
রাজশাহী বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশ হয়েছে। এতে এক হাজার ৫৫৮টি আসনের বিপরীতে উত্তীর্ণ হয়েছেন ২৩ হাজার ৯৯৫ জন ভর্তিচ্ছু। পাশের হার ৩৮ দশমিক ২৩ শতাংশ।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আজ মঙ্গলবার দুপুরে ফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করেন ‘সি’ ইউনিটের ভর্তির পরীক্ষার সমন্বয়ক এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. সাহেদ জামান।

অধ্যাপক সাহেদ জামান বলেন, “আজ দুপুরে ‘সি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। এবার এই ইউনিটে পাশের হার ৩৮ দশমিক ২৩ শতাংশ। পরীক্ষায় অংশগ্রহণকারী ৬২ হাজার ৮৩৮ ভর্তিচ্ছুর মধ্যে পাশ করেছেন ২৩ হাজার ৯৯৫ জন। চার শিফটে অনুষ্ঠিত পরীক্ষার মধ্যে প্রথম শিফটে সর্বোচ্চ নম্বর ৮৭ দশমিক ৫৫, দ্বিতীয় শিফটে ৯২ দশমিক ৭৫, তৃতীয় শিফটে ৮৪ দশমিক শূন্য ৫ এবং চতুর্থ শিফটে ৮৩ দশমিক ৪০।”

ফলাফল দেখবেন যেভাবে

প্রথমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) প্রবেশ করতে হবে। তারপর ওয়েবসাইটের Admission অপশনে ক্লিক করতে হবে। এ ছাড়া সরাসরি https://admission.ru.ac.bd/undergraduate/ এই লিংকে প্রবেশ করেও ফলাফল দেখা যাবে।

পরে Admission Result মেন্যুতে Unit Name অপশনে শিক্ষার্থীদের ইউনিট উল্লেখ করে রোল নম্বর দিতে হবে। তারপর Submit অপশনে ক্লিক করলেই শিক্ষার্থীরা তাঁদের পরীক্ষার ফলাফল, পজিশন, প্রাপ্ত নম্বর ও সাক্ষাতের তারিখ দেখতে পারবেন।

এর আগে, গত ২৫ জুলাই চার শিফটে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন ৬৩ হাজার ৩২১ জন ভর্তিচ্ছু। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৮৮ শতাংশ। ‘সি’ ইউনিটে বিজ্ঞান, কৃষি, ফিশারিজ, ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস, প্রকৌশল, জীববিজ্ঞান ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ২৬টি বিভাগ অন্তর্ভুক্ত রয়েছে।