রাবি শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষ, আহত ২০

Looks like you've blocked notifications!
ছবি : এনটিভি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষ হয়েছে। আজ শনিবার (১১ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে এই সংঘর্ষ শুরু হয়। এতে অন্তত গণমাধ্যমকর্মীসহ ২০জন শিক্ষার্থী আহত হয়েছেন। এ ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাল্টাপাল্টি ধাওয়া চলছিল।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক এসব তথ্য নিশ্চিত  করেছেন। তিনি জানান, আহতদেরকে রাবি মেডিকেলে ও রামেক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী।

তাৎক্ষণিকভাবে আহতদের পরিচয় জানা যায়নি। সংঘর্ষের তথ্য বলছে, বগুড়া থেকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী আলামিন আকাশ রাজশাহী আসছিলেন। বাসের সিটে বসাকে কেন্দ্র করে গাড়ির ড্রাইভার শরিফুল ও সুপারভাইজার রিপনের সঙ্গে তাঁর বাকবিতণ্ডা হয়। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেট এসে আবারও সুপারভাইজারের সঙ্গে ঝামেলা বাধে। তখন স্থানীয় এক দোকানি এসে শিক্ষার্থীদের সঙ্গে তর্কে জড়ান। একপর্যায়ে উভয়র মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। তখন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ঘটনাস্থলে জড় হন এবং স্থানীয় দোকানদারে ওপর চড়াও হন।

শিক্ষার্থীদের দাবি, একপর্যায়ে স্থানীয়রা একজোট হয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। তখন বিশ্ববিদ্যালয়ের তারাও পাল্টা ধাওয়া করেন।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ‘পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণের বাইরে। র‍্যাব, পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য চেষ্টা করছে। এ ঘটনায় প্রায় ২০ থেকে ২৫ জন শিক্ষার্থী আহত হয়েছেন।'