রাবি সাংবাদিক সমিতির সভাপতি কাইয়ুম, সম্পাদক লোটাস

Looks like you've blocked notifications!
রাবি সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল কাইয়ুম তৌসিফ (বামে) ও সাধারণ সম্পাদক আব্দুস সবুর লোটাস। ছবি : এনটিভি

রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (রাবিসাস) ২০২৩-২৪ সালের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে বাংলা ট্রিবিউনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আব্দুল কাইয়ুম তৌসিফকে সভাপতি ও দৈনিক কালবেলার প্রতিনিধি আব্দুস সবুর লোটাসকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে নিজস্ব কার্যালয়ে ১৫ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করেন সংগঠনটির সাবেক সভাপতি ও দৈনিক বাংলার রাজশাহী ব্যুরো এনায়েত করিম।

কমিটির অন্য সদস্যরা হলেন—সহসভাপতি-১ সাইফুর রহমান (এনটিভি অনলাইন), সহসভাপতি-২ নোমান ইমতিয়াজ (দেশ রূপান্তর), যুগ্ম সাধারণ সম্পাদক সোহানুর রহমান রাফি (ইউএনবি), কোষাধ্যক্ষ রিপন চন্দ্র রায় (আজকের পত্রিকা), সাংগঠনিক সম্পাদক আসিফ আজাদ সিয়াম (দৈনিক বাংলা), দপ্তর সম্পাদক ইরফান তামিম (ঢাকা মেইল), প্রচার ও প্রকাশনা সম্পাদক গোলাম রববিল (কালের কণ্ঠ), ক্রীড়া সম্পাদক আব্দুল আহাদ (নিউ এইজ), সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক অর্পণ ধর (সকালের সময়), কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সাজ্জাদ হোসেন (সিল্কসিটি নিউজ), কার্যনির্বাহী সদস্য-১ মীর কাদির (বাংলানিউজ২৪ ডটকম), কার্যনির্বাহী সদস্য-২ সাজিদ হোসেন (চ্যানেল আই অনলাইন) এবং কার্যনির্বাহী সদস্য-৩ সিরাজুল ইসলাম সুমন (বাংলাদেশ জার্নাল)।

এছাড়া কমিটির সম্মানিত সদস্য হিসেবে রয়েছেন মেহেদী হাসান আকাশ (বাংলাভিশন) ও মরিয়ম পলি, উপদেষ্টা-১ হিসেবে আছেন নুরুজ্জামান খান (সমকাল) ও উপদেষ্টা-২ নূর আলম (আলোকিত বাংলাদেশ)।

কমিটি ঘোষণার সময় উপস্থিত ছিলেন বিদায়ী কমিটির উপদেষ্টা শাহীন আলম (সময় টিভি), রাবিসাসের সাবেক সহসভাপতি আমজাদ হোসেন শিমুল (কালবেলা, রাজশাহী ব্যুরো) ও সাবেক সভাপতি সুজন আলী (নিউ এইজ, নিজস্ব প্রতিবেদক, রাজশাহী)।

এদিকে নবগঠিত কমিটিকে শুভেচ্ছা জানিয়েছে রাবি প্রশাসন, রাবি শিক্ষক সমিতি, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন, রাবি রিপোর্টার্স ইউনিটি, রাবি প্রেসক্লাব, রাবি ছাত্রলীগ ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সংগঠন।