শতভাগ পাস ও ৮৪ ভাগ জিপিএ-৫ ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজের

Looks like you've blocked notifications!
ছবি : এনটিভি

২০২২ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষায় রাজধানীর ডেমরায় অবস্থিত ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ এবার অভাবনীয় সাফল্য পেয়েছে। এ প্রতিষ্ঠানে  শতভাগ পাস করার পাশাপাশি জিপিএ ফাইভ পেয়েছেন ৮৪ শতাংশ শিক্ষার্থী।

আজ বুধবার (৮ জানুয়ারি) সারা দেশে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণার পর প্রতিষ্ঠানটির পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, প্রতিষ্ঠানটির মোট পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ১৫৭ জন। এর মধ্যে সবাই পাস করেছেন। জিপিএ ফাইভ পেয়েছেন ১ হাজার ৮১৪ জন যা মোট শিক্ষার্থীর ৮৪ শতাংশ।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ড. মাহবুবুর রহমান মোল্লা এনটিভি অনলাইনকে বলেন, ‘শৃঙ্খলা, নিয়মানুবর্তিতা, শিক্ষক-শিক্ষার্থীদের আন্তরিক প্রচেষ্টায় এ ফলাফল হয়েছে। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠা হয়েছে মাত্র কয়েক বছর। এ স্বল্প সময়ে অভাবনীয় সাফল্য বয়ে আনছে।’

এর আগে, আজ বুধবার (৮ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১১টার দিকে এই পরীক্ষার ফলাফলের অনুলিপি প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় তাঁর সঙ্গে ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। পরে বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানরা ফলাফলের অনুলিপি প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের চামেলী হলে এই অনুষ্ঠান হয়।

গত বছরের ৬ নভেম্বর শুরু হয়েছিল এইচএসসি ও সমমানের পরীক্ষা। ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে ১১টি শিক্ষা বোর্ডের অধীন মোট পরীক্ষার্থী ছিলেন ১২ লাখের কিছু বেশি।