শাবিপ্রবির আন্দোলনরতদের সঙ্গে ছাত্রলীগের হাতাহাতি

Looks like you've blocked notifications!
শাবিপ্রবির বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্ট জাফরিন আহমেদ লিজার পদত্যাগের দাবিতে ২৪ ঘণ্টার আলটিমেটাম শেষে তৃতীয় দফায় আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্ট জাফরিন আহমেদ লিজার পদত্যাগের দাবিতে ২৪ ঘণ্টার আলটিমেটাম শেষে তৃতীয় দফায় আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। তবে আন্দোলন চলাকালে আজ শনিবার সন্ধ্যার পর অ্যাম্বুলেন্স যাওয়া নিয়ে ছাত্রলীগের সঙ্গে তাদের হাতাহাতির ঘটনা ঘটেছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, ছাত্রীদের যৌক্তিক সব দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। তারপরও তাদের আন্দোলন যুক্তিযুক্ত নয়। আর শিক্ষার্থীরা বলছে, আজই অভিযুক্ত প্রভোস্টকে প্রত্যাহার করতে হবে।

বেগম সিরাজজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্ট জাফরিন আহমেদ লিজার পদত্যাগসহ তিন দফা দাবিতে গত বৃহস্পতিবার গভীর রাতে আন্দোলন শুরু করে হলের ছাত্রীরা। পরের দিন গতকাল শুক্রবার দুপুরে তাদের সঙ্গে আলোচনায় বসার আশ্বাসে হলে ফিরলেও সেখানে সমাধান না হওয়ায় আবারও আন্দোলনে নামে ছাত্রীরা। পরে এক মাসের মধ্যে সমস্যা সমাধানের আশ্বাস দেন উপাচার্য। তবে তা না মেনে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে হলে ফিরে শিক্ষার্থীরা।

ওই সময় শেষে আজ সন্ধ্যায় আবারও তারা আন্দোলন শুরু করে। তাদের মূল দাবি প্রভোস্টকে প্রত্যাহারের সিদ্ধান্ত না আসা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে।

ছাত্রীদের আন্দোলন চলাকালে আজ সন্ধ্যার পর এক কর্মচারীর স্ত্রীকে নিয়ে হাসপাতালে যেতে বাধা দিলে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে তাদের হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনা আন্দোলনকারীরা পরিকল্পিত বললেও কর্মচারী নেতারা এ ঘটনায় আগামীকাল রোববার কর্মসূচির ডাক দেবেন বলে জানিয়েছেন।

এরপর আজ রাত সাড়ে ৮টার দিকে প্রশাসনের একটি প্রতিনিধিদল আন্দোনলকারীদের সঙ্গে কথা বলে। এ সময় আবার দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলেও আন্দোলনকারীরা তা প্রত্যাখ্যান করে।

শাবি প্রশাসন দাবি মেনে নেওয়ার পরও ছাত্রীদের আন্দোলন চালিয়ে যাওয়াকে যুক্তিযুক্ত মনে করছে না বলে জানিয়েছেন প্রতিনিধিদলের শিক্ষকরা। এদিকে আজ সন্ধ্যায় তৃতীয় দফা আন্দোলনে সাধারণ অনেক শিক্ষার্থী একাত্মতা প্রকাশ করে অংশ নিয়েছে।