শাবিপ্রবি ভিসির বাসভবনে বিদ্যুৎসংযোগ ফিরিয়ে দিলেন শিক্ষার্থীরা

Looks like you've blocked notifications!
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন। ছবি: এনটিভি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) উপাচার্যের বাসভবনে ২৯ ঘণ্টা পর বিদ্যুৎসংযোগ ফিরিয়ে দিয়েছেন আন্দোলনকারীরা। গতকাল সোমবার মধ্যরাতে বিদ্যুৎ সংযোগ সচল করে দেওয়া হয়।

আন্দোলনের ১০ম দিন গত রোববার সন্ধ্যায় উপাচার্যের বাসভবনের বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছিলেন শিক্ষার্থীরা।

পরে রাত সোয়া ২টায় জরুরি সংবাদ সম্মেলন করে আন্দোলনরত শিক্ষার্থী আরিফুল ইসলাম বলেন, ‘আমরা আমাদের অনশনরত শিক্ষার্থীদের কষ্টের একাংশ ভিসিকে অনুভব করানোর জন্য তাঁর বাসভবনের বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করেছিলাম। আমরা কোনো প্রকার সহিংস আচরণে বিশ্বাসী নই।’

আরিফ আরও বলেন, ‘যে কোন সংকটময় মুহূর্তে সাবেক শিক্ষার্থীরা এগিয়ে আসেন এবং তারা সাধারণ শিক্ষার্থীদের এই আন্দোলনেও আর্থিক ও মানসিকভাবে সাহায্য করেছেন। সে পথ‌ও রুদ্ধ করে দেওয়া হচ্ছে।’

আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে আরিফ জানান, অনশনকারীরা জীবনঝুঁকিতে রয়েছেন। অনশনের দ্বিতীয় দিন শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়লে সিলেট ওসমানী মেডিকেল কলেজ থেকে স্বেচ্ছাসেবক দল সার্বক্ষণিক সেবা দিয়ে আসছিল। কিন্তু গতকাল থেকে তারা আর সেবা দিচ্ছেন না। অক্ষমতার কথা জানিয়েছেন।

এ ছাড়া শিক্ষার্থীদের যেসব মোবাইল ব্যাংকিং নম্বরে সাবেক শিক্ষার্থীরা আর্থিক সাহায্য পাঠাতেন, সেসব মোবাইল ব্যাংকিং নম্বরগুলো আর কাজ করছে না।