সফলতা লাভে দক্ষতা অর্জনের কোনো বিকল্প নেই : জাফর ইকবাল

Looks like you've blocked notifications!
বরিশাল বিশ্ববিদ্যালয়ের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

তারুণ্য জীবনের শ্রেষ্ঠ সময়। তাই এই সময়ে সফলতা লাভের জন্য দক্ষতা অর্জনের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। আজ সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মুহম্মদ জাফর ইকবাল বলেন, জীবনে ভালো কিছু করতে হলে টেকনোলজি তথা তথ্যপ্রযুক্তির অবাধ ব্যবহার রোধ ও সময়ের সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে। কোনো কারণে হতাশ না হয়ে বরং সব বিষয় উপভোগ করতে হবে। শ্রেণিকক্ষের শিক্ষাই যথেষ্ঠ নয়, এর বাইরেও অনেক কিছু শেখার আছে। তোমাদের সহশিক্ষা কার্যক্রমের সঙ্গে আরও বেশি জড়িত হতে হবে। নিজেদের বিকশিত করার জন্য তোমাদের বিভিন্ন প্রতিযোগিতামূলক কার্যক্রমে অংশগ্রহণ করতে হবে। তোমরা যে বিষয়েই পড়ালেখা কর না কেন, সে বিষয়ে দক্ষতা অর্জন করতে হবে। কেননা সফলতা লাভের জন্য দক্ষতা অর্জনের কোনো বিকল্প নেই।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

কলা ও মানবিক অনুষদের ডিন এবং রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম। আরও বক্তব্য দেন শিক্ষক সমিতির সভাপতি ড. মো. আব্দুল কাইউম ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী অনামিকা বিশ্বাস, আইন বিভাগের শিক্ষার্থী মরিয়ম নূপুর ও পদার্থ বিজ্ঞানবিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল শাওন।

ওরিয়েন্টেশন শেষে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।