সিট বাণিজ্যের অভিযোগে রাবি ছাত্রলীগনেতা বহিষ্কার

Looks like you've blocked notifications!
রাবির এক শিক্ষার্থীকে মারধর ও হুমকির অভিযোগে বহিষ্কৃত শাখা ছাত্রলীগের সহসম্পাদক মনিরুল ইসলাম স্বপন। ছবি : এনটিভি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে মারধর ও হুমকির অভিযোগ ওঠা শাখা ছাত্রলীগের সহসম্পাদক মনিরুল ইসলাম স্বপনকে বহিষ্কার করা হয়েছে। আজ সোমবার (১০ এপ্রিল) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ জরুরিভাবে এ সিদ্ধান্ত নেয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয়—এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসম্পাদক মো. মনিরুল ইসলামকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।’

বিশ্ববিদ্যালয়ের হল ও ভুক্তভোগী শিক্ষার্থী সূত্রে জানা যায়, গত ২৬ মার্চ রাবির শহীদ হবিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী ফয়সাল আহম্মেদকে হল ছাড়ার হুমকি দেওয়ার অভিযোগ ওঠে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসম্পাদক মনিরুল ইসলাম স্বপনের বিরুদ্ধে। এ ঘটনায় ওই দিন রাত ১০টায় নগরীর মতিহার থানায় একটি লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ওই শিক্ষার্থী।

লিখিত অভিযোগে ভুক্তভোগী শিক্ষার্থী জানান, হলে তাঁর কক্ষে ঢুকে মারধর করা হয়েছে এবং ‘হল কি তোর বাপের, এই ব্লকে থাকতে হলে টাকা দিতে হবে' বলে হুমকি দেন ছাত্রলীগের সহসম্পাদক মনিরুল ইসলাম স্বপন। অন্যদিকে এসব অভিযোগ অস্বীকার করেন তিনি।