‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লিখে বিপাকে জবি শিক্ষার্থী

Looks like you've blocked notifications!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৬তম আবর্তনের ইংরেজি বিভাগের এক শিক্ষার্থী পরীক্ষার অতিরিক্ত উত্তরপত্রে ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লিখে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছেন। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে হাসিঠাট্টা শুরু হলে তা বিভাগীয় কর্তৃপক্ষের নজরে আসে। এতে বিপাকে পড়েছেন ওই শিক্ষার্থী।

জানা যায়, মিডটার্ম পরীক্ষার অতিরিক্ত একটি উত্তরপত্র নিয়ে যান ওই শিক্ষার্থী। পরে বুধবার রাতে সেই উত্তরপত্রে ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লিখে নিজের ফেসবুকে পোস্ট দেন। এরপরই বিষয়টি ভাইরাল হয়ে যায়। পরে অবশ্য ভুল বুঝতে পেরে সে শিক্ষার্থী পোস্টটি মুছে দেন।

এ বিষয়ে ওই শিক্ষার্থী জানান, তিনি এ নিয়ে টাইমলাইনে মজা করে পোস্ট দিয়েছেন। পরে বুঝতে পেরে তিনি পোস্টটি মুছে দেন। তিনি বুঝতে পারেননি বিষয়টি এভাবে ভাইরাল হয়ে যাবে। তিনি জানান, পরীক্ষকের স্বাক্ষর নিজে করেছেন।

এ বিষয়ে ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মমিন উদ্দীন বলেন, ‘বিষয়টি সম্পর্কে আমরা পরিষ্কারভাবে এখনও কিছু জানি না। ওই শিক্ষার্থীকে রোববার বিশ্ববিদ্যালয়ে এসে দেখা করতে বলা হয়েছে। তখন আমরা বিষয়টি সম্পূর্ণ জেনে পরবর্তী পদক্ষেপ নেব।’

বিষয়টি গুরুতর অপরাধ হলে ওই শিক্ষার্থীকে বহিষ্কার করা হবে কি না, জানতে চাইলে ইংরেজি বিভাগের চেয়ারম্যান বলেন, ‘আমরা বহিষ্কার করতে পারি না। এটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে।’

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ইউটিউব চ্যানেলের ভিডিও ক্লিপ ভাইরাল হয়। সেখানে একটি মজার ফোনকলের কথোপকথনে বারবার বলা হয়, ‘আসকে (আজকে) আমার মন ভালো নেই।’ মূলত সেখান থেকেই এ ভাইরাল লাইনের উৎপত্তি।