জাপানের এনইএফ বৃত্তি পেলেন জাবির ১০ শিক্ষার্থী

Looks like you've blocked notifications!

জাপানের নাগাও ন্যাচারাল এনভায়রনমেন্টাল ফাউন্ডেশনের (এনইএফ) বৃত্তি পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী।

আজ সোমবার পরিবেশবিজ্ঞান বিভাগ ও মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষার্থীদের হাতে বৃত্তির দ্বিতীয় পর্যায়ের অর্থ তুলে দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল কক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ছয় মাসের বৃত্তির অর্থ তুলে দেন।

নিজের বক্তব্যে উপাচার্য বলেন, যে কোনো বৃত্তি মানেই বড় ধরনের সম্মান ও স্বীকৃতি। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা শিক্ষা ও গবেষণার মাধ্যমে নিজেদের উচ্চপর্যায়ে নিয়ে যেতে সচেষ্ট থাকবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল জব্বার হাওলাদার, আইন অনুষদের ডিন অধ্যাপক শেখ মনজুরুল হক, পরিবেশবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. খবির উদ্দিন, অধ্যাপক ড. হাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, এই বৃত্তির আওতায় শিক্ষার্থীরা প্রকৃতি সংরক্ষণ বিষয়ে শিক্ষা-গবেষণার সুযোগ পাবে। আগামীতে আরো ১০ জন শিক্ষার্থীকে এই বৃত্তি দেওয়া হবে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. খবির উদ্দিনকে প্রধান করে গঠিত তিন সদস্যের একটি বাছাই কমিটি এই ১০ জন শিক্ষার্থীকে বৃত্তির জন্য মনোনীত করে।