দিনাজপুরের দর্পণ এনটিভি

Looks like you've blocked notifications!

২০০৩ সালের ৩ জুলাই এনটিভির পথচলা শুরু। বিভিন্ন চড়াই-উৎরাই পেরিয়ে আজ এনটিভি ২০ বছরে পর্দাপণ করল। দেশে অনেক বেসরকারি টেলিভিশনের মাঝে এনটিভি নিজস্ব স্বকীয়তা নিয়ে এগিয়ে যাচ্ছে। দেশ-বিদেশের মতো দিনাজপুরেও এনটিভির জনপ্রিয়তা অনেক বেশি।

খাদ্যভাণ্ডার হিসেবে পরিচিত দিনাজপুর জেলা এখন লিচুর রাজ্য হিসেবেও পরিচিতি লাভ করেছে। অর্থকরী ফসল হিসেবে ধানের পাশাপাশি লিচু-ভুট্টা-গম রয়েছে এ জেলায়। কৃষি ক্ষেত্রে বিশেষ অবদান রয়েছে দিনাজপুর জেলার। সব ধরনের ফসল উৎপাদন করা যায় এ জেলার মাটিতে। দিনাজপুরে উৎপাদিত ধান জেলার চাহিদা মিটিয়ে ঢাকাসহ সারা দেশেই সরবরাহ হয়ে থাকে।

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি, পাথর খনি, হাজী দানেশ বিশ্ববিদ্যালয়, পাঁচশ শয্যার দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল ও মেডিকেল কলেজ, দিনাজপুর শিক্ষা বোর্ড, বাংলাদেশ গম গবেষণা কেন্দ্রের বিভিন্ন সংবাদ নিরপেক্ষতার সাথে নিয়মিত প্রচার করে সুনাম কুড়িয়েছে এনটিভি।

দিনাজপুর দেশের বৃহত্তম জেলার একটি। দিনাজপুরের ছয়টি সংসদীয় আসন, হিলি স্থল বন্দর-বিরর স্থল বন্দর এবং ৮টি পৌরসভাসহ জেলার বিভিন্ন সমস্যাভিত্তিক নিউজ পরিবেশন করে সমাজের অগ্রগতিকে আরও ত্বরান্বিত করছে এনটিভি।

উন্নয়ন কর্মকাণ্ডে এনটিভি সব সময় সংবাদ পরিবেশনের মাধ্যমে অবদান রেখে চলেছেন। দিনাজপুর জেলা পর্যটন হিসেবেও রয়েছে অপার সম্ভাবনা। দিনাজপুরের কাহারোলে কান্তজিউ মন্দির, নয়াবাদ মসজিদ, রাম সাগর, রাজবাড়ি, মাতা সাগর, সুখসাগর, সিতা কোটসহ ঘোড়াঘাটের ঐতিহাসিক মসজিদসহ পিকনিক স্পট স্বপ্নপুরী রয়েছে। এ ছাড়া জেলায় ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে দুইশ বছরের পুরোনো মসজিদ-মন্দিরসহ নানা স্থাপনা। এসব চিহিত করে পর্যটনের আওতায় আনা হলে রাজস্ব বাড়বে।

জেলার হেড কোয়ার্টার হওয়ার সুবাদে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোর সংবাদ প্রচার করে আসছে। ডিজিটাল বাংলাদেশ নির্মাণে এনটিভি সব সময় অগ্রণী ভূমিকা পালন করে চলেছে।

দিনাজপুর সীমান্তবেষ্টিত সদরসহ ১৩ উপজেলার খুঁটিনাটি সব বিষয় তুলে এনে দর্শকের সামনে প্রচার করে সুনাম কুড়িয়েছে। দিনাজপুরের শহর-গ্রাম-গঞ্জ সর্বত্রই এনটিভির জনপ্রিয়তা চোখে পড়ার মতো।

নতুন করে পরিচিতি লাভ করেছে দিনাজপুর গোর-এ-শহীদ ময়দান। শোলাকিয়ার পর এবার এশিয়ার মধ্যে সর্ববৃহৎ ঈদগাহ মাঠ, দিনাজপুর গোর-এ-শহীদ ময়দানে একসঙ্গে তিন থেকে চার লাখ মুসুল্লি ঈদের নামাজ আদায় করেন। ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে মুসুল্লিরা এই মাঠে নামাজ আদায় করতে আসেন।

ভৌগলিক কারণে হিমালয়ের পাশে অবস্থান হওয়ায় দিনাজপুরে প্রচণ্ড শীতের দাপট থাকে। শীত এলেই নিম্ন আয়ের মানুষের শীতবস্ত্রের অভাবে নিদারুণ কষ্টে দিন কাটে। প্রচণ্ড শীতে নিদারুণ কষ্টের কথা নিউজ ও লাইভের মাধ্যমে তুলে ধরা হয় সব সময়।

শুধু সংবাদ প্রচার নয়, এনটিভি শুরু থেকে বস্ত্রহীন অসহায় মানুষের পাশে গরম কাপড় কম্বল বিতরণ করে আসছে। জেলার প্রত্যন্ত এলাকায় শীতবস্ত্র বিতরণের মাধ্যমে অসহায়দের পাশে থাকে এনটিভি।

এনটিভির পাশাপাশি সমান তালে এনটিভি অনলাইন পাঠক-দর্শকের মন কেড়েছে। আন্তর্জাতিক খবরসহ সব ধরনের সংবাদ ও ভিডিও দেখতে পেরে পাঠক-দর্শক আনন্দিত। পরিশেষে দিনাজপুরবাসী এনটিভির কাছে কৃতজ্ঞ। শুভ জন্মদিন এনটিভি।

লেখক : স্টাফ করেসপনডেন্ট, দিনাজপুর