অনলাইন অঘটনে আমিরের ‘দঙ্গল’

Looks like you've blocked notifications!

আমির খানের সিনেমা মানেই নতুন চমক। সদ্য মুক্তি পাওয়া ‘দঙ্গল’ সিনেমার মধ্য দিয়ে তা আবারও প্রমাণিত হলো। মুক্তি পাওয়ার পর থেকেই সাধারণ দর্শক থেকে শুরু করে বলিউড তারকাদের প্রশংসার বন্যায় ভেসে যাচ্ছেন আমির খান।

সিনেমা মুক্তির দিন হল আর মাল্টিপ্লেক্সে উপচে পড়া ভিড়ই জানান দেয় ‘দঙ্গল’-এর বিশাল সাফল্যের। বলা হচ্ছে, ‘দঙ্গল’ অনেক বক্স-অফিস রেকর্ড ভেঙে দিতে পারে। হতে পারে আমিরের ক্যারিয়ারের সবচেয়ে বড় হিট ছবি। 

শুক্রবার প্রকাশিত ভারতের সবচেয়ে বড় অনলাইন বুকিং সংস্থার রিপোর্টের দাবি, ২০১৬-এ মুক্তি পাওয়া যেকোনো ছবির তুলনায় ৪০ শতাংশ বেশি আগাম টিকিট বুকিং হয়েছে দঙ্গলের। ওই রিপোর্টে আরো দাবি করা হয়েছে, ছবি মুক্তির পরবর্তী দুদিন শনি ও রোববার অনলাইনে ‘দঙ্গল’-এর জন্য বুকিংয়ের মোট অঙ্ক ২০ কোটি টাকা ছাড়িয়েছে। শুধু তাই নয়, অনলাইনে সবচেয়ে তাড়াতাড়ি ১০ লাখ টিকেট বিক্রির রেকর্ডও এখন ‘দঙ্গল’-এর ঝুলিতে। 

কাজেই বোঝা যাচ্ছে, আমিরের বৃহস্পতি এখন তুঙ্গে। কিন্তু অঘটন ঘটেছে অন্য জায়গায়। রিলিজের ৪৮ ঘণ্টা না যেতেই অনলাইন পাইরেসির কবলে পড়েছে সিনেমাটি।

জানা গেছে, দুবাই থেকে হাসমি নামের এক ব্যক্তির প্রোফাইল থেকে ছবিটির ভিডিও ফাঁস করে দেওয়া হয়েছে। ভিডিও লিক করার আগে কভার ছবিতে সেই খবর ঘটা করে জানানোও হয়েছিল বলে সূত্রের খবর। কপিরাইটের কারণে এখন ফেসবুক থেকে ওই ভিডিওটি ডিলিট করে দেওয়া হয়েছে। তবে তার আগেই আট লাখ ৩৩ হাজার বার দেখা হয়ে গেছে ফাঁস হওয়া ভিডিও।

কুস্তিগির মহাবীর ফোগাত-এর জীবনী নিয়ে নির্মিত সিনেমা ‘দঙ্গল’। সিনেমাটি মুক্তির প্রথম দিনেই আয় করে নিয়েছে ২৯ কোটি ৭৮ লাখ রুপি। নির্মাতাদের আশা, প্রথম সপ্তাহেই সিনেমাটির আয় ১০০ কোটি রুপি ছাড়িয়ে যাবে। কিন্তু পাইরেসির কবলে পড়ে সে আশা কতটুকু আলোর মুখ দেখবে, তা সময়ের পরিক্রমায় দেখা যাবে।

প্রসঙ্গত, এর আগে চলতি বছর পাইরেসির শিকার হয়েছিল ‘উড়তা পাঞ্জাব’-এর মতো সিনেমা। এ ছাড়া ২০১৭-তে মুক্তির প্রতীক্ষায় থাকা বিশাল বাজেটের ছবি ‘বাহুবলি টু’-এর কিছু দৃশ্যও ফাঁস হয় ইন্টারনেটে।

লেখক : শিক্ষার্থী, স্টেট ইউনিভার্সিটি।