কেমন হলো সালমানের জন্মদিন

Looks like you've blocked notifications!

বলিউডের হার্টথ্রব নায়ক এবং মোস্ট এলিজেবল ব্যাচেলর হিসেবে খ্যাত তিনি। বক্স-অফিস কাঁপানোর জন্য যাঁর নামই যথেষ্ট। তিনি হলেন সালমান খান। গতকাল  ছিল তাঁর জন্মদিন। ৫১-তে পা দিলেন বলিউডের ভাইজান। সোমবার রাতে ঘটা করে জন্মদিন পালন করেন তিনি।

সালমানের জন্মদিনের কেকটি ছিল সিঁড়ির মতো বানানো। কেকের ওপরে লেখা ‘বিং সালমান’। সালমান খান ২৫ ডিসেম্বর তাঁর পানভিলের সুবিশাল খামারবাড়িতে চলে যান; বছরের বাকি কয়েক দিন তিনি নিজের মতো করে কাটানোর নিমিত্তে। কিন্তু খান পরিবারের গুরুত্বপূর্ণ এ সদস্যের জন্মদিন সেলিব্রেশন করতে পরিবারসমেত বলিউডের অনেক তারকাই ছুটে যান সালমানের  খামারবাড়িতে।

রাতভর চলে আনন্দমেলা। বাবা-মা, ভাই-বোনসহ কাছের অনেকেই হাজির হয়েছিলেন তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে। কথিত প্রেমিকা রোমানীয় মডেল ইউলিয়া ভ্যান্টুরও দেখা গেল সালমানের পাশে।

পরিবারের সদস্যরা ছাড়াও পার্টিতে হাজির ছিলেন সালমানের ঘনিষ্ঠ বন্ধু বিপাশা বসু ও স্বামী করণ সিং গ্রোভার, সালমান খানের সাবেক গার্লফ্রেন্ড সংগীতা বিজলানি, ঘনিষ্ঠ বান্ধবী ডেইজি শাহ।

সালমানের ভক্তরাও পিছিয়ে নেই প্রিয় অভিনেতাকে শুভেচ্ছা জানাতে। সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে বিভিন্ন জায়গা তাঁর জন্মদিন উদযাপন করা হয়।

এ বছর সালমান তাঁর জন্মদিন অনেক প্রাপ্তি ও সাফল্যের সঙ্গে উদযাপন করছেন। কেননা, বছরের সেরা এবং ব্যবসাসফল সিনেমা ‘সুলতান’ ছিল তাঁর ঝুলিতে। এ ছাড়া সম্প্রতি ফোর্বসের তালিকায় ধনী অভিনেতা হিসেবে শাহরুখ খানকে টপকে নিজের নাম যুক্ত করেছেন তিনি।

দিনটি আরো ব্যতিক্রম ভক্তদের জন্য। কেননা, এই সুপারস্টারের নামে একটি অ্যানড্রয়েড অ্যাপ চালু করা হয়েছে। নিজের ৫১তম জন্মদিন উপলক্ষে অ্যাপটি গুগল প্লে স্টোরে উন্মুক্ত করেছেন সালমান খান।

‘বিইং ইন টাচ’ নামে এই অ্যাপের মাধ্যমে সালমানের সব খবর জানতে পারবেন ভক্তরা। বিশেষ এই অ্যাপের সাহায্যে ভক্তরা সালমান খানের সঙ্গে যোগাযোগও করতে পারবেন। এতে আরো থাকছে সালমানের ছবি, পরিবার, বন্ধুবান্ধব, শখ, তাঁর আঁকা ছবি, পোষ্য, তাঁর পছন্দ-অপছন্দ এবং তাঁর ফিটনেস রুটিনসহ অনেক কিছু।

এ ছাড়া অ্যাপটিতে রয়েছে বিভিন্ন ভিডিও, যেগুলোর মাধ্যমে সালমান তাঁর ভক্তদের সঙ্গে কথা বলবেন।

নিজের টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে সালমান ‘বিইং ইন টাচ’ অ্যাপটি সবাইকে ডাউনলোড করতে আহ্বান জানিয়েছেন। বর্তমানে অ্যাপটি গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে। কিছুদিন পরে এটি অ্যাপল স্টোরেও পাওয়া যাবে বলে জানা গেছে।

১৯৬৫ সালের ২৭ ডিসেম্বর জন্মগ্রহণ করে সালমান খান। তাঁর বাবার নাম  সেলিম খান ও মা সুশীলা চরক। সালমান খানের বাবা পাঠান, মা হিন্দু। সালমান খানের বাবা সেলিম খান ছিলেন অভিনেতা ও চিত্রনাট্যকার। তিন ভাই ও দুই বোনের মধ্যে সালমান বড়। ১৯৮৮ সালে ‘বিবি হো তো অ্যায়সি’ ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয়ের মাধ্যমে অভিষেক ঘটে রুপালি পর্দায়। ‘ওয়ানটেড’, ‘দাবাং’, ‘বডিগার্ড’, ‘এক থা টাইগার’, ‘বাজরাঙ্গি ভাইজান’, ‘সুলতান’ তাঁর ব্যবসাসফল ছবিগুলোর অন্যতম।

লেখক : শিক্ষার্থী, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ।