কারা অধিদপ্তরের ডিপ্লোমা নার্স পদে প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ

Looks like you've blocked notifications!

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অধীন কারা অধিদপ্তরের ডিপ্লোমা নার্স পদে নির্বাচিতদের মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। মোঃ নজরুল ইসলাম (পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার) ও যুগ্মসচিব) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এ সংক্রান্ত তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অধীন কারা অধিদপ্তরের নিয়ন্ত্রধীন বিভিন্ন কারাগারের ডিপ্লোমা নার্স (১০ম গ্রেড) পদের মৌখিক পরীক্ষা আগামী ১৫ ফেব্রুয়ারি, ২০২২ রোজ মঙ্গলবার সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে। মৌখিক পরীক্ষাটি রাজধানীর শেরেবাংলা নগরের আগারগাঁওয়ে বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের প্রধান কার্যালয়ে নেওয়া হবে।

এছাড়া কোনো প্রার্থীর প্রবেশপত্র হারিয়ে গেলে বা নষ্ট হলে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের ওয়েবসাইট www.bpsc.gov.bd অথবা টেলিটকের ওয়েবসাইট http:/bpsc.teletalk.com.bd থেকে প্রবেশপত্র ডাউনলোড করে সংগ্রহ করা যাবে।

মৌখিক পরীক্ষায় সঙ্গে যা  আনতে হবে

১. প্রবেশপত্রের কপি

২. BPSC Form- 5A [Applicant's Copy]

৩. বয়স প্রমাণের জন্য শিক্ষাবোর্ড কর্তৃক প্রদত্ত এস.এস.সি/সমমানের মূল/সাময়িক সনদের সত্যায়িত কপি। 'ও' লেভেল এবং 'এ' লেভেল ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে জন্ম তারিখ সংবলিত দালিলিক প্রমাণ জমা দিতে হবে। বয়স প্রমাণের এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

৪. শিক্ষাগত যোগ্যতার সকল সনদের সত্যায়িত কপি।

৫. আবেদনকারীর স্থায়ী ঠিকানা পরিবর্তন হলে পরিবর্তিত স্থায়ী ঠিকানার স্বপক্ষে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বা সিটি করপোরেশন/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্রের সত্যায়িত কপি।

৬. তিন কপি পাসপোর্ট সাইজের সদ্য তোলা সত্যায়িত রঙিন ছবি ও জাতীয় পরিচয়পত্রের (NID) সত্যায়িত কপি।

৭. বিদেশ থেকে অর্জিত ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট ইকুইভ্যালেন্স কমিটি/শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত ইকুইভ্যালেন্স সনদের সত্যায়িত কপি।

৮. কোনো সরকারি/স্বায়ত্বশাসিত/আধাস্বায়ত্তশাসিত/সংবিধিবদ্ধ প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষ প্রদত্ত দিল স্বাক্ষরিত ছাড়পত্রের সত্যায়িত কপি।

৯. নাগরিকত্ব সনদের সত্যায়িত কপি;

১০.  প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক প্রদত্ত প্রতিবন্ধী সনদ/পরিচয়পত্রের সত্যায়িত কপি।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে