ইতালিতে করোনায় দুইদিনে তিন বাংলাদেশির মৃত্যু

Looks like you've blocked notifications!

করোনাভাইরাসের মৃত্যুপুরী ইতালিতে প্রায় আড়াই লাখ বাংলাদেশির বসবাস। সেখানে বাংলাদেশিদের আক্রান্ত হওয়া ও মৃত্যুর সংখ্যা তুলনামূলক কম হলেও গত দুইদিনে ‍তিনজনের মৃত্যু হয়েছে।

মিলানের একটি হাসপাতালে আজ বৃহস্পতিবার মিজান (৪৫) নামের এক বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। তাঁর দেশের বাড়ি মানিকগঞ্জ জেলায়। তিনি ইতালির বেরগামো শহরে বসবাস করতেন। মিলান কেন্দ্রীয় মসজিদের প্রধান খতিব মাওলানা জোনাইদ সোবহান বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে গতকাল বুধবার দিবাগত রাতে রাজধানী রোমের তরবেরগাতা হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আনোয়ার হোসেন হিরু (৭২) নামে এক বৃদ্ধ মারা গেছেন। তিনি রোম শহরের তরবেল্লামোনাকায় দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন। তাঁর দেশের বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার হলতা গুলিসাখালী লক্ষ্যনা এলাকায়। রোমস্থ বরিশাল সমিতির নেতারা বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ছাড়া মো. সালাউদ্দীন ছৈয়াল (৪২) নামে আরেক বাংলাদেশি গতকাল বুধবার ইতালির উত্তরাঞ্চল লোম্বার্দিয়ার আওতাধীন বেরগামোর স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সালাউদ্দীন পরিবারসহ দীর্ঘদিন ধরে ওই এলাকায় বসবাস করে আসছিলেন। করোনায় আক্রান্ত হয়ে প্রায় ২০ দিন ধরে তিনি বেরগামো হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। তাঁর গ্রামের বাড়ি শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার পাটকল এলাকায়। তিনি স্ত্রী ও এক মেয়ে রেখে গেছেন।

ইতালিতে এর আগে আরো চার প্রবাসী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে ইতালিতে মোট সাতজন বাংলাদেশি করোনাভাইরাসে মারা গেছেন।