এনটিভির ১৯তম বর্ষে পদার্পণ উপলক্ষে রিয়াদে জমকালো আয়োজন

Looks like you've blocked notifications!
এনটিভির ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ১৯তম বর্ষে পদার্পন উপলক্ষে সৌদি আরবের রিয়াদে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। ছবি : এনটিভি

দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভির ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ১৯তম বর্ষে পদার্পন উপলক্ষে সৌদি আরবের রিয়াদে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। গত শুক্রবার মধ্য রাতে রিয়াদের বাথা সানসিটি মেডিকেল হল মিলনায়তনে এ আনন্দঘন আয়োজন অনুষ্ঠিত হয়।

‘উৎসবে আনন্দে ১৯ বর্ষে প্রিয় এনটিভি’ শীর্ষক অনুষ্ঠানে ছিল ঈদ পুনর্মিলনী এবং রিয়াদে এনটিভির নিয়মিত আয়োজন প্রবাস বিনোদন পর্ব-১৪। বরাবরের মতো এ আয়োজনে মিডিয়া পার্টনার ছিল রিয়াদের ঢাকা মেডিকেল সেন্টার, ফয়সাল সিসি টিভি ও রিয়াদ বাথা মেডিনোভা মেডিকেল সেন্টার।

প্রথম পর্বে প্রবাসের দলমত নির্বিশেষে বিশিষ্ট নাগরিকদের অংশগ্রহণে অনুষ্ঠিত আলোচনা পর্বে প্রবাসী বিশিষ্টজনেরা এনটিভিকে শুভেচ্ছা জানান। তারা বলেন, দেশ ও জাতির পক্ষে কথা বলে এনটিভি আজ গণমানুষের কণ্ঠস্বরে পরিণত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনটিভি দর্শক ফোরামের সিনিয়র সহসভাপতি প্রকৌশলী মজনূর রহমান খান। সঞ্চালনা করেন এনটিভির সৌদি আরব প্রতিনিধি প্রধান ফারুক আহমেদ চান। আলোচনায় প্রধান অতিথি ছিলেন রিয়াদ ঢাকা মেডিকেল সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবদুল্লাহ আল মামুন। বিশেষ অতিথি ছিলেন রিয়াদ মেডিনোভা মেডিকেলের এমডি মো. কেফায়েত উল্যাহ, ফয়সাল সিসি টিভির এমডি মোহাম্মদ ফয়সাল, রাজনীতিবিদ ও ব্যবসায়ী হারুনুর রশিদ, ব্যবসায়ী শেখ মো. বাদল।

সূচনা বক্তব্য দেন নাভিলা হাসান জেবা, এনটিভি সাংস্কৃতিক ফোরামের সহসভাপতি রিনা কিরন, সাংগঠনিক সম্পাদক মারিজ লিহাজী, উপদেষ্টা হ্যাপী ইয়াসমিন রুপাসহ প্রবাসী সমাজের বিশিষ্টজনরা।

এর পর পরই বিশাল আকারের কেক কেটে জন্মদিনের অনুষ্ঠানের সূচনা করা হয়। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মো. ইয়াকুব আলী। অনুষ্ঠানে আসা সব প্রবাসীর পরিবারের ছেলে-মেয়েদের এনটিভি পরিবারের পক্ষ থেকে বিশেষ পুরস্কারে ভূষিত করা হয়।

সাংস্কৃতিক পর্বে রিয়াদের বিশিষ্ট শিল্পীরা গান করে পুরো অনুষ্ঠান মাতিয়ে রাখেন। মিস ফারজানা ফারুকের পরিচালনায় কলতান একাডেমির পরিচালক মমতাজ উল আলম তাজের পরিকল্পনায় ওস্তাদ জামশেদ রানার নির্মিত প্রাণবন্ত সাংস্কৃতিক আয়োজনে এনটিভি সাংস্কৃতিক ফোরামের নিয়মিত নৃত্যশিল্পী ওয়াফা, রোজানা, তন্নী, মারিয়ম, নাইমা হাসান জয়া, জান্নাতুল হাসান মলির যৌথ এবং একক নৃত্য দর্শকরা প্রশংসা করেন।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন এনটিভি দর্শক ফোরামের সহসভাপতি ওয়াজেদ হোসেন, জাহিদ পাটওয়ারী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মেহেদী হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজ পাটওয়ারী, আলী আহসান কিরন, প্রচার সম্পাদক মোখলেস বীন মাহফিজ, পৃষ্ঠপোষক মামুন হোসেন, দপ্তর সম্পাদক মো. আলী, নুরুল আমিন, এনটিভি সাংস্কৃতিক ফোরামের সভাপতি আলপনা ইয়াসমিন পলি, সহসভাপতি হাজেরা জাহিদ, নীলোফার ইয়াসমীন নীলু, মরিয়ম আলী, লাকী আমিন প্রমুখ।

অনুষ্ঠানে সাংবাদিকতায় ফকির আল আমিন এবং তিনজন প্রবাসী নৃত্য শিল্পীকে এনটিভি থেকে আজীবন সম্মাননা স্মারক দেওয়া হয়। আগত সব অতিথিকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। করোনার বিধিনিষেধ নিয়ম মেনেই প্রবাসী পরিবারগুলো এমন মিলন মেলায় অংশগ্রহণ করেন। পুরো অনুষ্ঠান জুড়ে ছিল নাচ, গান, কবিতাসহ সাংস্কৃতিক নানান আয়োজন। আগামীতেও এমন আয়োজন অব্যাহত থাকবে বলে তারা আশা করেন।

সমাপনী বক্তব্যে এনটিভির সৌদি আরব প্রতিনিধি প্রধান ও বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের (বাপ্রসাফ) সভাপতি ফারুক আহমেদ চান বলেন, প্রবাসীদের আনন্দ বিনোদন দিতে রিয়াদে আগামী মাস থেকে নিয়মিত এনটিভির প্রবাস বিনোদন আবারও শুরু হবে। এতে তিনি সবার সহযোগিতা কামনা করেন।