কাতারের বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন

Looks like you've blocked notifications!
সর্বোচ্চ রেমিট্যান্স পাঠানো সাতজনসহ  কাতারে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মোহাম্মদ জসীম উদ্দিন। ছবি : এনটিভি

‘মুজিব বর্ষের আহ্বান দক্ষ হয়ে বিদেশ যান’ এই স্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে সর্বোচ্চ রেমিট্যান্স পাঠানো সাতজন কাতার প্রবাসীকে সম্মাননা দিয়েছে কাতারস্থ বাংলাদেশ দূতাবাস।

গতকাল শনিবার কাতারের রাজধানী দোহার আল হেলালে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে এ দিবস উদযাপিত হয়।

রাষ্ট্রদূত মোহাম্মদ জসীম উদ্দিনের সভাপতিত্বে পাসপোর্ট ও ভিসা বিভাগের কাউন্সেলর নাজমুল হাসানের পরিচালনায় অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়।

আলোচনা সভায় বক্তারা, অভিবাসী কর্মী ও তাদের পরিবারের সদস্যদের ত্যাগ ও দেশের উন্নয়নে অবদানের স্বীকৃতি, অভিবাসী কর্মীদের উপযুক্ত মর্যাদা প্রদানের আহ্বান জানান।

সভায় বক্তব্য দেন শ্রম কাউন্সেলর ড. মোহাম্মদ মুস্তাফিজুর রহমান, কাউন্সেলর ও দূতালয় প্রধান মো. মাহবুব রহমান, তৃতীয় সচিব মনিরুজ্জামান চৌধুরী প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন কাতারের আমিরের ইতিহাস বিষয়ক উপদেষ্টা ড. হাবিবুর রহমান, বাংলাদেশ কমিউনিটির সভাপতি আনোয়ার হোসেন আকনসহ বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ ও বিশিষ্ট নাগরিকবৃন্দ।

অনুষ্ঠান শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন দূতাবাসের প্রবাসীকল্যাণ সহকারী  সৈয়দ মোহাম্মদ আকতার হোসেন।