কুয়েতে বঙ্গবন্ধুর শততম জন্মদিন উদযাপন

Looks like you've blocked notifications!

যথাযোগ্য মর্যাদায় কুয়েতে বাংলাদেশ দূতাবাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। গত মঙ্গলবার সকালে কুয়েতের মিসিলা এলাকায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠান পরিচালনা করেন কাউন্সেলর ও দূতালয়প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান। সভাপতিত্ব করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম। আয়োজনের মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, পবিত্র কোরআন থেকে তিলাওয়াত, দোয়া ও মোনাজাত, বাণী পাঠ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ।

বাংলাদেশ থেকে পাঠানো রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান ডিফেন্স অ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আবু নাসের, কাউন্সেলর জহিরুল ইসলাম খান, সোনালী ব্যাংকের প্রতিনিধি মোহাম্মদ জাকির হুসেন ও দ্বিতীয় সচিব নিয়াজ মোরশেদ। 

কুয়েত দূতাবাস জানায়, সংক্রামক ব্যাধি করোনাভাইরাস প্রতিরোধে কুয়েত সরকারের নেওয়া নানা পদক্ষেপ বাধাগ্রস্ত হয় বা দেশটির সরকারের নির্দেশাবলি অমান্য হয় এমন কর্মসূচি পালনে কুয়েতের বাংলাদেশ দূতাবাস বিরত ছিল।

মুজিব শতবর্ষ সরকারঘোষিত একটি রাষ্ট্রীয় অনুষ্ঠান, ফলে ছোট পরিসরে ওই অনুষ্ঠান পালন করা হয়।