থাইল্যান্ডে বাংলাদেশিদের মহান বিজয় দিবস উদযাপন

Looks like you've blocked notifications!
থাইল্যান্ডে বাংলাদেশি কমিউনিটি পাতায়া মহান বিজয় দিবস উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করে। ছবি : সংগৃহীত

বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে মহান বিজয় দিবসের অনুষ্ঠান পালন করা হয়। তারই অংশ হিসেবে সম্প্রতি থাইল্যান্ডে বাংলাদেশি কমিউনিটি পাতায়া মহান বিজয় দিবস অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন মো. মোশাররফ হোসেন। তারপরে জাতীয় সংগীত পরিবেশন ও সবাই এক মিনিট নীরবে দাঁড়িয়ে থেকে শহিদের প্রতি সম্মান জানিয়ে অনুষ্ঠান আরম্ভ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার কনস্যুলার আহম্মেদ তারেক সুমিন। বিশেষ অতিথি ছিলেন জসিম উদ্দিন আহমেদ খান মাসুদ ও বিশিষ্ট ব্যবসায়ী শাহীন চৌধুরী।

উপস্থিত ছিলেন বাংলাদেশি কমিউনিটি পাতায়ার সভাপতি মো. কামরুল হাসান, সাধারণ সম্পাদক কামাল হোসেন ও সাংগঠনিক সম্পাদক আলী খান রাসেলসহ অন্য সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা তাদের বক্তব্যে বলেন, বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। এই ধারা অব্যাহত থাকলে বাংলাদেশও একদিন পৃথিবীর মানচিত্রে উন্নত দেশ হিসেবে জায়গা করে নিবে।

বক্তারা বলেন, বিদেশের মাটিতে আমরা এমন কোনো কাজ করব না যাতে আমাদের দেশের ভাবমূর্তি নষ্ট হয়।

অনুষ্ঠানে বিজয় দিবস সম্মাননা স্মারক দেওয়া হয় থাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার কনস্যুলার আহম্মেদ তারেক সুমিন, থাইল্যান্ডে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জসিম উদ্দিন আহমেদ খান মাসুদ,  পাতায়ার গুরুজন ও ব্যবসায়ী জহির উদ্দিন আহমেদ খান বাবু, বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী আবু সাঈদ, মাহাবুব তালুকদার এবং জাহাঙ্গীর আলম।

বিজয় দিবস উপলক্ষে কেক কাটা হয়। চেতনায় মুক্তিযুদ্ধ নামে অনুষ্ঠানে শিশু ও কিশোরদের যেমন খুশি তেমন সাজো, কবিতা আবৃত্তি, দলীয় সংগীত, একক সংগীত, র‍্যাফেল ড্র এবং নৈশভোজের আয়োজন করা হয়।