জেদ্দায় আওয়ামী পরিবারের শোক সভা

প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

Looks like you've blocked notifications!
জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত শোক সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য দেন সৌদি আরবের জেদ্দার কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক। ছবি : এনটিভি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারানোর শোককে শক্তিতে রূপান্তর করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে উল্লেখ করেছেন সৌদি আরবের জেদ্দার কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে জেদ্দা আওয়ামী পরিবার (১০ সংগঠন)।

এতে সভাপতিত্ব করেন জেদ্দা আওয়ামী পরিবার  ১০ সংগঠনের প্রধান সমন্বয়ক জেদ্দা আওয়ামী যুবলীগের সভাপতি অ্যাডভোকেট মাহমুদুল হাসান শামীম। প্রধান অতিথি ছিলেন জেদ্দায় বাংলাদেশের কনস্যুলেট জেনারেল কার্যালয়ের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক।

অনুষ্ঠান পরিচালনা করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য ফ্রেন্ডস অব বাংলাদেশ জেদ্দা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেলোয়ার সরকার। শোক সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন জেদ্দা আওয়ামী পরিবার ১০ সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক ও অন্য নেতাকর্মীরা।

কনসাল জেনারেল নাজমুল হক বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু মানে বাংলাদেশর স্বাধীনতা, বঙ্গবন্ধু মানে লাল সবুজের পতাকা। তাই বঙ্গবন্ধুকে অস্বীকার করা মানেই বাংলাদেশকে অস্বীকার করা।

বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নিতে প্রবাস থেকে সম্মিলিতভাবে কাজ করতে একাত্মতা প্রকাশ করেন।

পরে ১৫ আগস্টে শহীদ বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত চেয়ে দোয়া করা হয়।