রিয়াদের কিংডম টাওয়ার লাল সবুজে সজ্জিত

Looks like you've blocked notifications!
বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে সৌদি আরবের রাজধানী রিয়াদের কিংডম টাওয়ার লাল সবুজ আলোয় সজ্জিত। ছবি : এনটিভি

বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সৌদি আরবের রাজধানী রিয়াদের কিংডম টাওয়ার গতকাল শনিবার সন্ধ্যায় লাল সবুজ আলোয় সজ্জিত করা হয়।

রিয়াদে বসবাসরত বাংলাদেশি অভিবাসীরা আনন্দ ও উৎসাহ নিয়ে এ আলোকসজ্জা উপভোগ করেন। বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে প্রথমবারের মতো রিয়াদের কিংডম টাওয়ারকে লাল সবুজ আলোয় সজ্জিত করা হয়।

এ উপলক্ষে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সৌদি আরবে বসবাসরত প্রায় ২৫ লাখ বাংলাদেশি অভিবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি প্রবাসীদের সৌদি আরবে দেশের ভাবমূর্তি বৃদ্ধির আহ্বান জানান।

রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আজ এক অনন্য উচ্চতায় পৌঁছেছে। দুই দেশের মধ্যে ব্যবসা, বাণিজ্যসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধি পেয়েছে। তিনি প্রবাসীদের মহান মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশের রূপকল্প ২০৪১ বাস্তবায়নে এগিয়ে আসার আহ্বান জানান। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতিকে শক্তিশালী করার আহ্বান জানান রাষ্ট্রদূত।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রিয়াদে বাংলাদেশ দূতাবাসকেও লাল সবুজ আলোয় সজ্জিত করা হয়েছে। এ ছাড়া এ উপলক্ষে সৌদি আরবের বহুল প্রচারিত ইংরেজি দৈনিক ‘আরব নিউজ’ ও আরবি দৈনিক ‘ওকাজে’ বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য সৌদি আরবের কিংডম টাওয়ারটি ১০০তলা বিশিষ্ট। যা ২০০২ সালে নির্মাণ সম্পন্ন হয়।