সিডনিতে বিজয় দিবস মেলা শনিবার

Looks like you've blocked notifications!
বিজয় দিবস মেলা সফল করতে গতকাল অস্ট্রেলিয়ার সিডনির লাকেম্বা শহরে প্রচারণা চালানো হয়। ছবি : এনটিভি

অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিরা আগামী শনিবার সাপ্তাহিক ছুটির দিন বিজয় দিবস মেলা উদযাপন করবে। এরই মধ্যে সিডনির বিভিন্ন শহরে শোভা পাচ্ছে লাল-সবুজের নানা রঙের পোস্টার।

মূল আয়োজক জিয়া ফোরাম অস্ট্রেলিয়ার সঙ্গে স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা সন্ধ্যায় নেমে পড়ে প্রচার-প্রচারণায়। গতকাল সিডনির লাকেম্বা শহরে প্রচারণা চালান আয়োজক কমিটির নেত্রী মিতা কাদেরী। বিপুল প্রবাসী বাংলাদেশি ছাড়াও স্থানীয় কাউন্সিলর মোহাম্মদ জামান সম্পৃক্ত হন এই প্রচারণায়।

জিয়া ফোরাম অস্ট্রেলিয়ার সভাপতি আরিফুল হক বলেন, এবারের বিজয় মেলা সাজানো হয়েছে কিছুটা ভিন্ন ধারায়। অস্ট্রেলিয়ায় বসবাসকারী নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস এবং মহান মুক্তিযুদ্ধে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের অবদান নিয়ে রচনা এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এ ছাড়া মেলার বিশেষ আকর্ষণ র‍্যাফেল ড্র ঢাকা-সিডনি রিটার্ন টিকেট, সিডনি-বালি এবং গোল্ড কোস্ট-সিডনি রিটার্ন টিকেট থাকবে।

১০ হাজার প্রবাসী বাংলাদেশি এই উৎসব উদযাপন করবে বলে ধারণা করছে আয়োজক কর্তৃপক্ষ। বিপুল দর্শকের কথা চিন্তা করে মেলায় ৫০টির বেশি স্টল নিয়ে সাজানো হয়েছে এবারের বিজয় মেলা।

বাংলাদেশ থেকে আসা জনপ্রিয় শিল্পী রিজিয়া পারভীন পরিবেশন করবেন সংগীতানুষ্ঠান। এ ছাড়া এনটিভির ক্লোজআপ ওয়ান তারকা মাহাদী সংগীত পরিবেশন করবেন স্থানীয় শিল্পীদের সঙ্গে।

সংগঠনের সভাপতি অস্ট্রেলিয়ার সব প্রবাসীকে আমন্ত্রণ জানিয়েছেন পরিবার নিয়ে এই উৎসবে শামিল হতে। অনুষ্ঠান শুরু হবে দুপুর থেকে, চলবে  রাত ১০টা পর্যন্ত। প্রবেশ মূল্য ফ্রি থাকায় সব প্রবাসীকে আগে আসার আমন্ত্রণ জানিয়েছেন আয়োজকরা।