খালেদা জিয়ার গাড়িবহরে বোমা হামলায় প্রবাসী বিএনপির নিন্দা

Looks like you've blocked notifications!

রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ শেষে ঢাকায় ফেরার পথে ফেনীতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে পেট্রলবোমা হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপির আন্তর্জাতিক শাখা।

এক বিবৃতিতে নেতারা বলেন,‘অসহায় রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণের কাজ ছিল একটি মানবিক কর্মসূচি। খালেদা জিয়ার এ কার্যক্রম দেশে-বিদেশে ভূয়সী প্রশংসা কুড়িয়েছে। কিন্তু অবৈধ সরকারের প্রধান শেখ হাসিনা ও তাঁর উগ্রবাদী সংগঠন আওয়ামী লীগের তা সহ্য হয়নি। তাদের লেলিয়ে দেওয়া গুণ্ডাবাহিনী প্রথমে বেগম খালেদা জিয়ার কক্সবাজারগামী গাড়িবহরে অতর্কিত হামলা চালায়। এবার ফেরার পথেও তারা ফেনীর মহীপালে বোমা হামলা করেছে। এটা মানবিকতা ও মানবতার ওপর নির্লজ্জ আক্রমণ। এ বর্বরোচিত হামলার ঘটনায় আমরা তীব্র ধিক্কার ও নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে প্রকৃত দোষীদের শাস্তি দাবি করছি।’

বিএনপি নেতারা আরো বলেন,‘আমরা মনে করি আওয়ামী লীগ নেত্রী শেখ হাসিনার নির্দেশেই এই বোমা হামলা চালানো হয়েছে। বেগম জিয়ার জনপ্রিয়তা ও তাঁর প্রতি মানুষের ভালোবাসা দেখে আওয়ামী লীগ ঈর্ষান্বিত ও শঙ্কিত হয়ে পড়েছে। দিশেহারা হয়েই তারা এ হামলা চালিয়েছে।’

প্রবাসী নেতারা বলেন,আওয়ামী লীগ কোনো আধুনিক রাজনৈতিক দল নয়,এটি সন্ত্রাসীদের আখড়া। এরা সবসময় রক্ততৃষ্ণায় কাতর থাকে। এই দলটি দেশকে হত্যা,দখল,হাঙ্গামা,রক্তারক্তি ও খুনোখুনিতে ভরিয়ে দিতে চাচ্ছে। দলটির পরতে পরতে জড়িয়ে আছে মানবাত্মার অবমাননার বিভিন্ন দিক। জনগণের হাড়গোড় চিবিয়ে এরা ভয়ঙ্কর নরপিশাচে পরিণত হয়েছে।

শুধু অসংখ্য গাড়ি কিংবা দলের নেতাকর্মীদের আঘাত করা নয়,তারা সাংবাদিকদের ওপরও নৃশংস আঘাত করেছে এবং তাদের যানবাহন ভাঙচুর করেছে। নেতৃবৃন্দ ফেনীর নিজাম হাজারীকে সন্ত্রাসের গডফাদার হিসেবে অভিহিত করে দ্রুত তাঁকে গ্রেপ্তারের দাবি জানান।

এদিকে, বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের উপদেষ্টা ব্যারিস্টার আবু সায়েম এ ঘটনাকে অনভিপ্রেত,অগ্রহণযোগ্য ও ধৃষ্টতামূলক বলে মন্তব্য করেছেন।

ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে ব্যারিস্টার আবু সায়েম বলেন,আওয়ামী লীগ বরাবরই সন্ত্রাসনির্ভর দল। এ দলের ইতিহাস হচ্ছে উগ্রতা ও জঙ্গিবাদের সমার্থক। আওয়ামী লীগ মানবিকতায় বিশ্বাস করে না,তাদের নীতি হচ্ছে হানাহানি,খুনাখুনির মাধ্যমে ক্ষমতায় টিকে থাকা। কিন্তু তারা জানে না,জনগণ তাদেরকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। বাংলাদেশের মানুষ এ অপশাসনের শেষ দেখতে চায়।

ব্যারিস্টার সায়েম সরকারকে চরিত্র পরিবর্তনের পরামর্শ দেন। অন্যথায় খুব করুণ পরিণতি হবে বলে উল্লেখ করেন তিনি।

বিবৃতিদাতা বিএনপি নেতারা হলেন,বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা ও বৈদেশিক দূত জাহিদ এফ সরদার সাদী,সৌদী আরব বিএনপির সভাপতি আহেমদ মুকিব,সৌদী আরব পশ্চিমাঞ্চল বিএনপির প্রধান উপদেষ্টা আবদুর রহমান,সহসভাপতি সিআইপি কেফায়েত উল্লাহ চৌধুরী,যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক,সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু,সিনিয়র সহসভাপতি প্রফেসর দেলোয়ার হোসেন,সাবেক সহসভাপতি গিয়াস আহমেদ,সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল,বিএনপি নেতা মোহাম্মদ বশির,কানাডা বিএনপি নেতা ক্যাপ্টেন (অব.) মারুফ রাজু,সুইডেন বিএনপির প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহমেদ ঝিন্টু,সভাপতি এমদাদ হোসেন কচি,সাধারণ সম্পাদক নাজমুল আবেদীন মোহন,ডেনমার্ক বিএনপির সভাপতি গাজী মনির আহমেদ,সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক,ফিনল্যান্ড বিএনপির সভাপতি কামরুল হাসান জনি,সাধারণ সম্পাদক জুলফিকার মো. আশরাফ,গ্রিস বিএনপির সভাপতি জিএম মুখলেসুর রহমান,সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন ঠাকুর,নেদারল্যান্ডস বিএনপির সভাপতি শরিফ উদ্দিন,সাধারণ সম্পাদক নজরুল ইসলাম,ইতালি বিএনপির সভাপতি মো. আবদুর রাজ্জাক,সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন,জার্মানি বিএনপির সভাপতি আকুল মিয়া, সাধারণ সম্পাদক গণি সরকার,বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা,সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু,নিউজিল্যান্ড বিএনপি নেতা মেহেদী হাসান খান চৌধুরী, সংযুক্ত আরব আমীরাত বিএনপির সভাপতি জাকির হোসেন,সাধারণ সম্পাদক আবদুস সালাম তালুকদার,ওমান বিএনপির সভাপতি অধ্যাপক ওসমান গণি,মালয়েশিয়া বিএনপির সভাপতি প্রকৌশলী বাদলুর রহমান খান,সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন,ফ্রান্স বিএনপির সাবেক সভাপতি সৈয়দ সাইফুর রহমান,সাবেক সাধারণ সম্পাদক এম এ তাহের,স্পেন বিএনপির সাবেক সভাপতি খোরশেদ আলম মজুমদার,অস্ট্রিয়া বিএনপির সাবেক সভাপতি ফজলুর রহমান বকুল,সুইজারল্যান্ড বিএনপি নেতা শামীম বিশ্বাস,মইনুল হক খান অপু,যুক্তরাষ্ট্র বিএনপি নেতা হাবিবুর রহমান সেলিম রেজা,কাজী আজম,গোলাম মারুফ শাহীন,পারভেজ সাজ্জাদ,জসিম উদ্দিন ভুঁইয়া,আবু সাঈদ আহমদ,মতিউর রহমান লিটু,এবাদ চৌধুরী,এম এ বাতিন,আয়ারল্যান্ড বিএনপি নেতা মোশারফ হোসেন,কবির আহমেদ,হামিদুল নাসির, জাপান বিএনপি নেতা শিকদার সাগর, অস্ট্রেলিয়া বিএনপি নেতা দেলোয়ার হোসেন।